Logo
Logo
×

আন্তর্জাতিক

ইউক্রেন যুদ্ধ থেকে পিছু হটলে খুন হতে পারেন পুতিন: ইলন মাস্ক

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১০:২১ এএম

ইউক্রেন যুদ্ধ থেকে পিছু হটলে খুন হতে পারেন পুতিন: ইলন মাস্ক

টেসলা ও স্পেস এক্সের প্রধান নির্বাহী ইলন মাস্ক দাবি করেছেন, রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন যদি ইউক্রেন যুদ্ধ থেকে পিছু হটেন, তবে খুন হয়ে যেতে পারেন।  
সোমবার ইলন মাস্ক তার সামাজিক যোগাযোগের মাধ্যম এক্স (সাবেক টুইটার) আয়োজিত অনুষ্ঠানে এ মন্তব্য করেন।

ইলন মাস্কের মতে, যুক্তরাষ্ট্র যদি ইউক্রেনকে ব্যাপক সহায়তা দেয়, তাতে ইউক্রেন ও রাশিয়ার যুদ্ধ কেবল দীর্ঘায়িত হবে। এতে ইউক্রেনের জন্য কোনো সুফল আসবে না।
রুশ বাহিনীর হামলায় ইউক্রেনের যোগাযোগ অবকাঠামো ধ্বংস হয়ে যাওয়ার পর ইলন মাস্কের কোম্পানি স্টারলিংক কৃত্রিম উপগ্রহের মাধ্যমে সেখানে ইন্টারনেট সেবা দিয়ে আসছে।

আরও পড়ুন: জামায়াতকে ক্ষমতায় বসাতে চায় দিল্লি: গোলাম মাওলা রনি

এক্সের অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের রিপাবলিকান পার্টির কয়েকজন সিনেটর অতিথি হিসেবে হাজির ছিলেন। তারা এ অনুষ্ঠানে রাশিয়ার বিরুদ্ধে লড়তে ইউক্রেনকে মার্কিন সহায়তার জন্য সিনেটে তোলা বিল নিয়ে আলোচনা করেন। 

এ সময় রিপাবলিকান পার্টির সাবেক প্রেসিডেন্ট পদপ্রার্থী বিবেক রামাস্বামী, উইসকনসিনের সিনেটর রন জনসন ও ক্র্যাফট ভেঞ্চার্সের সহপ্রতিষ্ঠাতা ডেভিড স্যাকস উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: জামায়াতের সঙ্গে প্রাদেশিক সরকার গঠন করবে পিটিআই

এ আলোচনায় ইলন মাস রিপাবলিকান সিনেটর রন জনসনের সঙ্গে একমত প্রকাশ করে বলেন, পুতিন যুদ্ধে হারতে পারেন না। 

জনসন আরও বলেন, যারা ভাবেন পুতিন যুদ্ধে হেরে যাবেন, তারা কল্পনার জগতে বসবাস করছেন।

মার্কিন সিনেটে গত সোমবার ইউক্রেন, ইসরাইল ও তাইওয়ানকে সহায়তার জন্য ৯৫ বিলিয়ন মার্কিন ডলার বিল পাশ হয়েছে। 

এর মধ্যে ৬০ বিলিয়ন মার্কিন ডলার সহায়তা পাবে ইউক্রেন। তবে গতকাল মার্কিন প্রতিনিধি পরিষদ বিলটি প্রত্যাখ্যান করেছে। ইলন মাস্কের আশা, মার্কিন ভোটাররা তাদের প্রতিনিধিদের কাছে ইউক্রেন বিলটি নিয়ে প্রশ্ন তুলবেন।

এর আগেও ইলন মাস্ক রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনের যুদ্ধ জয়ের সক্ষমতা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন। তিনি ক্রমাগত মার্কিন সহায়তার দিকে তাকিয়ে থাকা নিয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে বিদ্রূপ করে আসছেন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম