Logo
Logo
×

আন্তর্জাতিক

পাকিস্তানের কয়েকটি কেন্দ্রে আবারো হবে ভোট

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৩৭ পিএম

পাকিস্তানের কয়েকটি কেন্দ্রে আবারো হবে ভোট

পাকিস্তানের জাতীয় পরিষদ নির্বাচনে বেশ কয়েকটি আসনের একাধিক ভোটকেন্দ্রে অনাকাঙ্ক্ষিত (নির্বাচনী সামগ্রী ছিনতাই ও ক্ষতিগ্রস্থ) ঘটনা ঘটেছে। ওই কেন্দ্রগুলোতে নতুন করে আগামী ১৫ ফ্রেব্রুয়ারি ভোটের ঘোষণা দিয়েছে দেশটির নির্বাচন কমিশন (ইসিপি)। খবর ডনের

নির্বাচন কমিশনসূত্রে জানা গেছে, আগামী ১৫ ফেব্রুয়ারি এনএ-৮৮, পিএস-১৮ ও পিকে-৯০ আসনের কয়েকটি ভোটকেন্দ্রে পুনর্নির্বাচন হবে।

এনএ-৮৮ আসনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে ২৬টি ভোটকেন্দ্রের নির্বাচনী সামগ্রীতে আগুন ধরিয়ে দেওয়ার পর ইসিপি এ সিদ্ধান্ত নিয়েছে।

এদিকে পিএস-১৮ তে অজ্ঞাতপরিচয় ব্যাক্তিরা দুটি ভোটকেন্দ্র থেকে ভোটগ্রহণ সামগ্রী ছিনিয়ে নিয়েছে। আর পিকে-৯০-তে জঙ্গিরা অন্তত ১৫টি ভোটকেন্দ্রের নির্বাচনী সামগ্রী ক্ষতিগ্রস্ত করে দিয়েছে।

এদিকে পাকিস্তানের জাতীয় পরিষদ নির্বাচনের ফল দেরিতে প্রকাশ করায় আগামীকাল রোববার আন্দোলনের ডাক দিয়েছে ইমরান খানের দল পিটিআই। বিভিন্ন রিটার্নিং অফিসারের কার্যালয়ের বাইরে শান্তিপূর্ণ আন্দোলন করবে দলটি।

পিটিআই নেতা ব্যারিস্টার গহর আলী খান দলীয় কর্মী ও সমর্থকদের আগামীকাল নির্বাচনী এলাকাগুলোতে রিটার্নিং কর্মকর্তাদের কার্যালয়ের বাইরে এ বিক্ষোভ করার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, ইমরান খানের নির্দেশানুসারে, যে এলাকাগুলোতে আমাদের ফলাফল আটকে রাখা হয়েছিল এবং বিলম্বিত করা হয়েছিল, আমরা সেই তালিকা প্রকাশ করব। তারা ইচ্ছাকৃতভাবে পিটিআইকে দমানোর জন্য ওই আসনগুলোতে দেরিতে ফল প্রকাশ করা হয়েছে।

গহর আরও বলেছেন, প্রতিবাদটি শান্তিপূর্ণ হবে। এটি একটি সাংবিধানিক অধিকার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম