Logo
Logo
×

আন্তর্জাতিক

বিজয়ের ভাষণে যে বার্তা দিলেন ইমরান খান

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৪৯ এএম

বিজয়ের ভাষণে যে বার্তা দিলেন ইমরান খান

ছবি: সংগৃহীত

পাকিস্তান জাতীয় পরিষদের নির্বাচনের ফল ঘোষণার পর বিজয় ভাষণ দিলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা কারাবন্দি ইমরান খান। 

জেলে থাকায় কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) দিয়ে বানানো এক ভিডিওবার্তা নিজের ভেরিফায়েড পেজ এক্সে (সাবেক টুইটার) পোস্ট করা হয়েছে। খবর আলজাজিরার

প্রতিবেদনে বলা হয়েছে, সমর্থকদের উদ্দেশে এআই দিয়ে তৈরি বার্তায় ইমরান খান বলেন, বৃহস্পতিবারের নির্বাচনে পিটিআই সমর্থকদের ব্যাপক জনসমর্থন দেখে সবাই হতবাক হয়েছে। নওয়াজ শরিফ ‘ছোটলোক’। কোনো পাকিস্তানি তাকে গ্রহণ করবে না।

আরও পড়ুন: ভোটের মাঠে এগিয়ে ইমরান খান, সরকার গঠনের চেষ্টায় নওয়াজ-জারদারি

তিনি বলেন, আমার বন্ধু পাকিস্তানিরা, আপনারা ইতিহাস তৈরি করেছেন। আমি আপনাদের জন্য গর্বিত এবং আমি জাতিকে ঐক্যবদ্ধ করার জন্য আল্লাহর শুকরিয়া আদায় করছি।

পিটিআই নেতা বলেন, এখন কেউ আমাদের আটকাতে পারবে না। আপনারা চিন্তা করবেন না, উদযাপন করুন এবং আল্লাহর শুকরিয়া করুন। দুই বছরের নিপীড়ন ও অবিচারের পরও আমরা দুই–তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে নির্বাচনে জিতেছি।

আরও পড়ুন: বিজয় ভাষণ দেওয়ার জন্য প্রস্তুত নওয়াজ শরিফ: মরিয়ম

ইমরান খান বলেন, ভোটের দিন ভোটারদের ব্যাপক উপস্থিতি নওয়াজ শরিফের লন্ডন পরিকল্পনা ব্যর্থ হয়েছে।

তিনি আরও বলেন, জনগণের ব্যাপক উপস্থিতির কারণে লন্ডন পরিকল্পনা ব্যর্থ হয়েছে নওয়াজের। কোনো পাকিস্তানি তাকে (নওয়াজ শরিফ) বিশ্বাস করে না। 

আরও পড়ুন:  সেনাপিঞ্জরে বন্দি পাকিস্তানের মুক্তি মিলবে কবে

এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে ২৬৫ আসনের মধ্যে ২৫০ আসনের ফল ঘোষণা করা হয়েছে। ফলে স্বতন্ত্র প্রার্থীরা পেয়েছেন ৯৯ আসন। স্বতন্ত্রদের অধিকাংশই সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানসমর্থিত। আর নওয়াজ শরিফের পিএমএন-এল পেয়েছে ৭১ আসন।

অপরদিকে বিলাওয়াল ভুট্টোর পিপিপি পেয়েছে ৫৩ আসন ও এমকিউএম দল পেয়েছে ১৫ আসন। বাকি দলগুলো পেয়েছে মোট ১০টি আসন।

জাতীয় পরিষদে এককভাবে সংখ্যাগরিষ্ঠ ১৩৪ আসন পেল না কোনো দল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম