Logo
Logo
×

আন্তর্জাতিক

ইমরানের দলের সমর্থনে জেমিমার পোস্ট নিয়ে রহস্য!

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৫০ পিএম

ইমরানের দলের সমর্থনে জেমিমার পোস্ট নিয়ে রহস্য!

রাজনৈতিক অস্থিরতার মধ্যেই আজ পাকিস্তানে অনুষ্ঠিত হচ্ছে জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ। আজ স্থানীয় সময় সকাল ৮টা থেকে এই ভোটগ্রহণ শুরু হয়েছে। এটি চলবে একটানা বিকাল ৫টা পর্যন্ত।

আদিয়ালা জেলে বন্দি সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিকে ইনসাফের (পিটিআই) প্রধান ইমরান খান নির্বাচনে নিষিদ্ধ। দলের প্রতীক কেড়ে নেওয়া হয়েছে। এসব ক্ষেত্রে তার কিছুই করার নেই। কিন্তু তার দল পিটিআইয়ের যেসব প্রার্থী স্বতন্ত্র হিসেবে নির্বাচন করছেন, তাদের  সমর্থন করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দেন ইমরান খানের সাবেক ও প্রথম স্ত্রী জেমিমা গোল্ডস্মিথ, দুই ছেলে কাসিম খান ও সুলেমান খান। কিন্তু পরে জেমিমা তার নিজের পোস্ট মুছে ফেলেন। রহস্য এটাকে ঘিরেই।

ইমরানের ছেলে কাসিম সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া পোস্টে লিখেছেন, ‘কালকের দিনটি পাকিস্তানের জন্য বড় একটি দিন। আপনাদের ভোট গুরুত্বপূর্ণ। পিটিআইয়ের প্রতি সমর্থন দেখাতে দয়া করে আপনারা যত দ্রুত পারেন (ভোট দেওয়ার পর) ছবি বা ভিডিও পোস্ট করবেন এবং লিখবেন আমি পিটিআইকে ভোট দিয়েছি। এর হ্যাশট্যাগ হবে #ভোটপিটিআই। পাকিস্তান জিন্দাবাদ।’

কাসিমের যে অ্যাকাউন্ট থেকে পোস্টটি করা হয়েছে, সেটি আনভেরিফায়েড অ্যাকাউন্ট। পরে তাঁর মা জেমিমা নিজের এক্স অ্যাকাউন্টে এ পোস্ট শেয়ার করেন। এরপরই তা লাখ লাখ অনুসারীর নজরে আসে।

কাসিম খান তাঁর এক্স অ্যাকাউন্টে উর্দু ও ইংরেজি ভাষায় পোস্ট দিয়েছেন। এর সঙ্গে একটি ছবিও যুক্ত করেছেন তিনি। সেখানে দেখা গেছে, কাসিম ও তাঁর বড় ভাই সুলেমান খান পিটিআই দলের একটি পতাকা ধরে আছেন।

পিটিআইয়ের পতাকা হাতে দাঁড়িয়ে থাকা কাসিম ও সুলেমানের ছবিটি জেমিমাও তাঁর এক্স অ্যাকাউন্টে পোস্ট করেছিলেন। এর ক্যাপশনে তিনি লিখেছিলেন—‘পাকনির্বাচন ৮ ফেব্রুয়ারি’। তবে ১০ মিনিট পর এক্স পোস্টটি জেমিমার টাইমলাইন থেকে উধাও হয়ে যায়। তবে জেমিমা তার ছেলে কাসিমের যে এক্স পোস্টটি নিজের অ্যাকাউন্টে শেয়ার করেছিলেন, সেটি তার টাইমলাইনে ছিল। সে পোস্টটি হাজারো ব্যবহারকারী শেয়ার করেছেন।

এক্সে ওই একাউন্ট কি আসলেই জেমিমার! কারণ, আগেভাগেই জেমিমা ও তার ছেলেরা অভিযোগ করেছেন পিটিআই সমর্থন পেতে তাদের নামে ভুয়া অ্যাকাউন্ট খুলেছে। এবার কি তাহলে সেরকম একাউন্ট থেকেই পিটিআইকে সমর্থন দিয়েছেন তারা! জেমিমার অ্যাকাউন্টে প্রথমে সমর্থন, পরে তা মুছে ফেলার ঘটনায় রহস্য গাঢ় হয়েছে।

আরও পড়ুন: ‘স্বতন্ত্র ঝড়’ দেখবে পাকিস্তান

 


 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম