Logo
Logo
×

আন্তর্জাতিক

হামাসের সঙ্গে ভয়াবহ লড়াইয়ে আরও ২১ ইসরাইলি সেনা নিহত

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০২৪, ০১:০৩ পিএম

হামাসের সঙ্গে ভয়াবহ লড়াইয়ে আরও ২১ ইসরাইলি সেনা নিহত

ছবি: সংগৃহীত

ফিলিস্তিনের গাজা উপত্যকায় সেখানকার স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস যোদ্ধারদের সঙ্গে সম্মুখ যুদ্ধে আরও ২১ সেনা নিহতের কথা স্বীকার করল ইসরাইল।

সোমবার দক্ষিণ গাজায় একটি ঘটনাতেই এই সেনা নিহত হয় বলে জানিয়েছে ইসরাইল প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)।

এ নিয়ে রিপোর্ট লেখা পর্যন্ত গত বছরের ২৮ অক্টোবর গাজায় শুরু হওয়া স্থল অভিযানে নিহত ইসরাইলি সেনার সংখ্যা ২১৯ জনে দাঁড়াল।

আরও পড়ুন: ঘুম ভাঙতেই লাশের সন্ধানে বের হন গাজাবাসী

আইডিএফ জানায়, সোমবার দক্ষিণ গাজায় অভিযানের সময় দুটি ভবনে বিস্ফোরণ ও একটি ট্যাংকে রকেট চালিত গ্রেনেড হামলায় এই ২১ সেনা নিহত হয়।

সেনা নিহত হওয়ার ঘোষণা দিয়ে সামাজিকমাধ্যমে এক্সে ইসরইলের প্রেসিডেন্ট আইজ্যাক হারজোগ লিখেছেন, একটি অসহনীয় কঠিন সকাল, যারা নিহত হয়েছেন তারা আমাদের সেরা ছেলে ছিল, তাদের বেশির ভাগ বীর ছিলেন।

আরও পড়ুন: গাজায় নিহত ২৫ হাজার ছাড়াল

তিনি লেখেন, তীব্র প্রতিরোধ যুদ্ধটি অত্যন্ত চ্যালেঞ্জিং জায়গায় সংঘটিত হচ্ছে, আমরা আইডিএফ এবং নিরাপত্তা বাহিনীর সেনাদের শক্তি পাঠাচ্ছি, যারা লড়াইয়ে জয়ের জন্য দৃঢ়তার সঙ্গে নিজেকে বির্সজন দিতে পারে। পুরো জাতির পক্ষ থেকে, আমি নিহতের পরিবারগুলোকে সান্ত্বনা জানাই এবং আহতদের আরোগ্যের জন্য প্রার্থনা করি।

প্রতিরক্ষা মন্ত্রী ইয়োভ গ্যালান্ট বলেন, এটি একটি কঠিন এবং বেদনাদায়ক সকাল, যখন সেনাবাহিনী ঘোষণা করেছে যে সোমবার দক্ষিণ গাজা উপত্যকায় একটি ঘটনায় ২১ সেনা নিহত হয়েছেন।

আরও পড়ুন: গাজায় প্রতি ঘণ্টায় দুজন মায়ের মৃত্যু: জাতিসংঘ

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর থেকে ফিলিস্তিনের গাজা উপত্যকায় বোমা হামলা শুরু করে ইসরাইল। এর পর ২৮ অক্টোবর থেকে ওই উপত্যকায় স্থল অভিযান চালায় ইসরাইলি বাহিনী। 

সূত্র: টাইমস অব ইসরাইল

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম