Logo
Logo
×

আন্তর্জাতিক

এবার পাকিস্তানি কূটনীতিককে তলব করল ইরান

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০২৪, ০৩:৩৫ পিএম

এবার পাকিস্তানি কূটনীতিককে তলব করল ইরান

এবার পাকিস্তানি কূটনীতিককে তলব করল ইরান

বৃহস্পতিবার সকালে ইরানের দক্ষিণ-পূর্ব সীমান্তে পাকিস্তানের চালানো পাল্টা হামলার ব্যাখ্যা চেয়ে তেহরানে থাকা পাকিস্তানের ঊর্ধ্বতন কূটনীতিককে তলব করেছে দেশটি। এর আগে পাকিস্তানে হামলার ঘটনায় ইসলামাবাদে থাকা ইরানি কূটনীতিককেও তলব করেছিল পাকিস্তান।

ইরানের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয় সকালে দেশটির অভ্যন্তরে হামলার ব্যাখ্যা চেয়ে তেহরানে পাকিস্তানের চার্জ দ্য অ্যাফেয়ার্সকে (রাষ্ট্রদূতের অনুপস্থিতিতে সর্বোচ্চ কূটনৈতিক পদ) তলব করেছে।

এবার ইরানের অভ্যন্তরে বেশ কয়েকটি লক্ষ্যবস্তুতে হামলা পাকিস্তানের

ইরানের আধা-সরকারি বার্তা সংস্থা তাসনিম নিউজ এজেন্সি বলেছে, সিস্তান-বেলুচিস্তান প্রদেশের সীমান্তবর্তী একটি গ্রামে ভোরে পাকিস্তানের হামলার পর তেহরানের পাকিস্তানি চার্জ দ্য অ্যাফেয়ার্সকে ব্যাখ্যার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ে তলব করা হয়েছে।

খবরে বলা হয়েছে, বৃহস্পতিবারের হামলায় নিহতদের মধ্যে ৪ শিশু ও ৩ নারী রয়েছে। পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এ হামলাকে ‘অত্যন্ত সমন্বিত এবং বিশেষ লক্ষ্যবস্তুতে নির্ভুল সামরিক হামলার একটি সিরিজ’ বলে আখ্যা দিয়েছে।

গত মঙ্গলবার পাকিস্তানের বেলুচিস্তানে সন্ত্রাসী ঘাঁটিতে হামলা চালায় ইরান। পাকিস্তানের সন্ত্রাসী গোষ্ঠী জইশ আল-আদলের দুটি ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র ও ড্রোন ব্যবহার করে চালানো হয় ওই হামলা। এতে ২ শিশু নিহত ও ৩ নারী আহত হন।

হামলার পর ইরান থেকে তার রাষ্ট্রদূতকে প্রত্যাহার করেছে পাকিস্তান। এবং আজ পাল্টা জবাব হিসেবে ইরানের দক্ষিণ-পূর্ব সীমান্তে পাকিস্তানের হামলায় নিহত হয়েছেন ৭ জন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম