Logo
Logo
×

আন্তর্জাতিক

মণিপুরে দুর্বৃত্তদের হামলায় পুলিশ কমান্ডো নিহত

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২৪, ০৭:০৯ পিএম

মণিপুরে দুর্বৃত্তদের হামলায় পুলিশ কমান্ডো নিহত

ছবি: এনডিটিভি

ভারতের উত্তর-পূর্বের রাজ্য মণিপুরে নতুন করে সংঘাত ছড়িয়ে পড়ার খবর পাওয়া গেছে। বুধবার মিয়ানমার সীমান্তবর্তী শহর মোরেহতে এক দল দুর্বৃত্তের হামলায় মণিপুর পুলিশের একজন কমান্ডো নিহত হয়েছেন।

এনডিটিভির খবরে বলা হয়, মোরেহ শহরের কাছে পুলিশের একটি নিরাপত্তা পোস্ট লক্ষ্য করে দুর্বৃত্তরা বোমা ছোড়ে এবং গুলি চালায়। অস্থায়ী ওই নিরাপত্তা পোস্টটি লক্ষ্য করে দুর্বৃত্তরা আরপিজি গোলাও নিক্ষেপ করেছে বলে জানিয়েছে পুলিশ। যেগুলোর আঘাতে পোস্টের সামনে পার্ক করে রাখা বেশ কয়েকটি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে।

মণিপুরের রাজধানী ইম্ফল থেকে মোরেহ শহর ১১০ কিলোমিটার দূরে। ভারত ও মিয়ানমারের মধ্যে বাণিজ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে এই শহরটি।

এনডিটিভি জানায়, এক পুলিশ কর্মকর্তাকে হত্যার অভিযোগে সম্প্রতি কুকি সম্প্রদায়ের দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। যার প্রতিবাদে বিক্ষোভ শুরু করে কুকিরা। সেখান থেকেই নতুন করে আবার পাহাড়ি এই রাজ্যটিতে সংঘাত ছড়িয়ে পড়েছে।

মণিপুরের পাহাড়ি এলাকাগুলোতে কুকি জাতিগোষ্ঠীর বাস। কুকি নেতারা ভারতের কেন্দ্র সরকারকে মোরেহ থেকে রাজ্য পুলিশকে সরিয়ে নিতে বলেছিল। বলেছিল সেখানে শুধু কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রাখতে।

তাদের অভিযোগ, পুলিশ কুকি বেসামরিকদের উপর হামলা চালিয়েছে। যে অভিযোগ অস্বীকার করেছে মণিপুর পুলিশ। তারা বলেছে, পাহাড়ে গড়ে ওঠা সন্ত্রাসীরা রাজ্য পুলিশের উপর হামলা চালিয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম