Logo
Logo
×

আন্তর্জাতিক

পিপিপির প্রধানমন্ত্রী প্রার্থী বিলাওয়াল ভুট্টো

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২৪, ০২:০৯ পিএম

পিপিপির প্রধানমন্ত্রী প্রার্থী বিলাওয়াল ভুট্টো

পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারিকে আগামী ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে প্রধানমন্ত্রী পদে দলের প্রার্থী হিসেবে মনোনীত করেছে।  

বুধবার লাহোরের বিলাওয়াল হাউসে কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির (সিইসি) বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খবর দ্য নিউজের।

আসন্ন নির্বাচনে বিলাওয়াল এনএ-১২৭ লাহোর থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। যেখানে তিনি পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) নেতা শায়েস্তা পারভেজ মালিক এবং পিটিআইসমর্থিত প্রার্থীর বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

সিইসি বৈঠকে দলের নির্বাচনি ইশতেহার নিয়েও আলোচনা হয়েছে, যাতে যুব ও নারীর ক্ষমতায়ন, কর্মসংস্থান, স্বাস্থ্য ও শিক্ষাকে অগ্রাধিকার দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

আসিফ আলি জারদারি এবং বিলাওয়াল ভুট্টো জারদারির নেতৃত্বে সম্পূর্ণ আস্থা প্রকাশ করেছে দলের শীর্ষ নেতারা।

বৈঠকে পিপিপির মহাসচিব তাজ হায়দার, সৈয়দ খুরশীদ শাহ, রানা ফারুক সাইদ খান, কামার জামান কায়রা, সামিনা খালিদ ঘুরকি, মুরাদ আলী শাহ, চৌধুরী আসলাম গিল ও আলী বদরসহ পিপিপি নেতারা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেন বিলাওয়াল। তিনি বলেন, আমি লাহোর থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছি, কেউ পছন্দ করুক বা না করুক।

বিলওয়াল বলেন, জেনারেল জিয়া আমাদের ওপর পিএমএল-এন চাপিয়েছিলেন এবং জেনারেল ফয়েজ হামিদ পিটিআই চাপিয়েছিলেন।

তিনি বলেন, পিএমএল-এন এবং পিটিআই উভয়ই শাসকগোষ্ঠীর হয়ে প্রতিনিধিত্ব করছেন। উভয়ই দেশের মুখোমুখি সমস্যার সমাধান করতে পারেনি। পিপিপিই একমাত্র দল যারা নির্বাচনের আগে সর্বদা তার দৃষ্টিভঙ্গি ও ইশতেহার নিয়ে আসে এবং জনগণের অধিকারকে অগ্রাধিকার দেয়।

তিনি আরও বলেন, পিপিপি প্রতিটি জেলা সদরে এনার্জি পার্ক স্থাপন এবং ৩০০ ইউনিট পর্যন্ত বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহ করার পরিকল্পনা করেছে।

সরকার গঠনের পর তিনি জনগণকে বিনামূল্যে ও মানসম্মত শিক্ষার প্রতিশ্রুতি দেন। তিনি বলেন, কর্মীদের মজুরি ২০০ শতাংশ বৃদ্ধি করা হবে এবং বিআইএসপি নেটওয়ার্ক সম্প্রসারিত করা হবে।

বিলাওয়াল পিপিপি সিইসিকে প্রধানমন্ত্রী পদের প্রার্থী হিসেবে মনোনীত করার জন্য ধন্যবাদ জানান।

তিনি দেশে সন্ত্রাসের ঘটনার নিন্দা জানিয়ে বলেন, দেশকে সংকট থেকে বের করে আনতে হলে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম