Logo
Logo
×

আন্তর্জাতিক

ফিলিস্তিনে গণহত্যা বন্ধের আহ্বান তুর্কি ফার্স্ট লেডির

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০২৩, ০৩:০০ পিএম

ফিলিস্তিনে গণহত্যা বন্ধের আহ্বান তুর্কি ফার্স্ট লেডির

‘বুলেটপ্রুফ ড্রিমস: গাজার শিশু শিল্পীদের প্রদর্শনী’ শীর্ষক এক আয়োজনে তুর্কি ফার্স্ট লেডি। ছবি: ডেইলি সাবাহ

তুরস্কের ফার্স্ট লেডি এমিন এরদোগান গাজা উপত্যকায় ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের নিপীড়ন বন্ধ করার জন্য বিশ্ব সম্প্রদায়কে উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়েছেন। ফিলিস্তিনি শিশুদের অধিকার প্রতিষ্ঠা নিয়ে দীর্ঘদিন ধরেই কাজ করছেন তিনি।

ডেইলি সাবাহ এক প্রতিবেদনে এ খবর দিয়ে জানিয়েছে, ফিলিস্তিনি শিশুদের দুঃখ-দুর্দশার কথা সারা বিশ্বের সামনে তুলে ধরার জন্য কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন এমিন এরদোগান।

তুর্কি সংবাদমাধ্যমটি জানিয়েছে, ইস্তান্বুলে আয়োজিত ‘বুলেটপ্রুফ ড্রিমস: গাজার শিশু শিল্পীদের প্রদর্শনী’ শীর্ষক এক প্রদর্শনীতে অংশ নিয়ে এ আহ্বান জানিয়েছেন তুর্কি ফার্স্ট লেডি। 

এমিন এরদোগান বলেন, তাদের অবশ্যই ফিলিস্তিনি শিশুদের পক্ষে আওয়াজ তৈরি করতে হবে, কারণ তাদের বেঁচে থাকার অধিকার তাদের সবচেয়ে বড় মৌলিক অধিকার, একই সঙ্গে তাদের দুঃখ-কষ্ট আরও দৃশ্যমান ও শ্রবণযোগ্য।

এমিন এরদোগান বলেন, ‘এই নিপীড়নের অবসানে যত তাড়াতাড়ি সম্ভব পদক্ষেপ নেওয়ার জন্য আমরা বিশ্বকে আহ্বান জানাচ্ছি এবং প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের নেতৃত্বে তুরস্কের পক্ষ থেকে আমরা এ ব্যাপারে তীব্র প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।’

খবরে বলা হয়েছে, ইস্তান্বুলের তাকসিম স্কয়ারে এই প্রদর্শনীর আয়োজন করা হয়। তুরস্কের যোগাযোগ অধিদপ্তর এটির আয়োজন করে। এতে ২৬৬টি শিল্পকর্ম রয়েছে, যার মধ্যে বেশ কয়েকটি গাজার শিশুদের দ্বারা আঁকা হয়েছিল, কিন্তু পরবর্তীতে যারা ইসরাইলি আক্রমণে প্রাণ হারিয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম