Logo
Logo
×

আন্তর্জাতিক

একই দিনে পৃথক বিমান দুর্ঘটনা থেকে অলৌকিকভাবে বেঁচে গেলেন দম্পতি

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ ডিসেম্বর ২০২৩, ০৩:০৫ পিএম

একই দিনে পৃথক বিমান দুর্ঘটনা থেকে অলৌকিকভাবে বেঁচে গেলেন দম্পতি

ইতালিতে পৃথক বিমান দুর্ঘটনা থেকে অলৌকিকভাবে বেঁচে আছেন দম্পতি। দুর্ঘটনাটি একই দিনে অল্প সময় ব্যবধানে মাত্র কয়েক মাইল দূরত্বের মধ্যে ঘটেছিল।

ওই দম্পতির নাম স্টেফানো পিরিলি (৩০) এবং তার বাগদত্তা আন্তোনিটা ডেমাসি (২২) তারা দুজনই ইতালির তুরিনে যাওয়ার পথে বিমানটি বিধ্বস্ত হয়ে মাটিতে পড়ে যান।

যান্ত্রিক ত্রুটির কারণে পিরিলির বিমানটি মাটিতে পড়ে বিধ্বস্ত হওয়ার সঙ্গে সঙ্গে তার প্রেমিকা ডেমাসির বিমানটিতেও সমস্যা দেখা দেয়। সংবাদ পেয়ে নিরাপত্তাকর্মীরা দ্রুত এসে তাদের উদ্ধার করেন।

ডেইলি মেইলের খবরে বলা হয়েছে, ওই দুর্ঘটনায় ডেমাসি পেলভিক ইনজুরিতে ভুগছেন এবং পাইলট রোটোন্ডো মাথায় আঘাত পেয়েছেন। অপরদিকে পিরিলি দুই আসনের ইকো সুপারের বিমানটি ধ্বংসাবশেষ থেকে অক্ষত ছিলেন।

এ বিষয়ে পিরিলি বলেন, বিমান দুর্ঘটনা থেকে কীভাবে অলৌকিকভাবে বেঁচে ফিরলাম সেটি অবিশ্বাস্য। 

তিনি বলেন, আমাদের দিনটি সুন্দর স্বপ্ন দিয়ে শুরু হয়েছিল, তবে উভয়ই পৃথক বিমানে বিধ্বস্ত হওয়ার মাধ্যমে শেষ হয়েছিল। সৌভাগ্যবান যে আমরা মারা যাইনি।

রোববার বিমান ভ্রমণের জন্য উপযুক্ত আবহাওয়া ছিল। আমরা আবহাওয়া এবং সেই সময়ের জন্য খারাপ হয়ে পড়েছিলাম। তাপমাত্রা কমে যাওয়ার সঙ্গে সঙ্গে চারদিকে কুয়াশায় ভরে যায় এবং তার পরে হঠাৎ রাত হয়ে যায়।

এর পর বিমানটি বুসানোতে অবতরণের চেষ্টা করা হয় এবং সেই সময় অ্যান্টোনিয়েটাকে তাকে জানানোর জন্য ফোন করেছিলেন। সেই সময় তার বিমানের পাইলট বলেছিলেন— তিনি সান গিলিওর কাছে এয়ারফিল্ডে অবতরণ করবেন। এয়ারস্ট্রিপের দিকে যাওয়ার সময় তারা কুয়াশা ও অন্ধকারে ঢেকে গেল। চারপাশে বিদ্যুতের তার ছিল এবং তারা এটি জানার আগেই তারা মাটিতে এবং একটি তৃণভূমিতে বিধ্বস্ত হয় বলে তিনি জানান।

প্রতিকূল পরিস্থিতি সত্ত্বেও, পিরিলি দম্পতি এবং পাইলটের সুস্থতার প্রতি তারা মনোযোগ বজায় রেখেছিলেন। তিনি জরুরি পরিষেবাকে কল করতে সক্ষম হন এবং তার পরে অ্যান্টোনিয়েটাকে কল করার চেষ্টা করেছিলেন কিন্তু কোনো উত্তর ছিল না। অগ্নিনির্বাপক কর্মীরা উঠে এসে বলল— এটি কতটা পাগলের মতো, কারণ এটি তাদের দ্বিতীয় বিমান দুর্ঘটনা। 

 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম