Logo
Logo
×

আন্তর্জাতিক

ব্যাটালিয়ন কমান্ডারসহ আরও ৮ ইসরাইলি সেনা নিহত

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২৩, ০১:১৪ পিএম

ব্যাটালিয়ন কমান্ডারসহ আরও ৮ ইসরাইলি সেনা নিহত

ব্যাটালিয়ন কমান্ডারসহ আরও ৮ ইসরাইলি সেনা নিহত। ছবি: টাইমস অব ইসরাইল

ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) ঘোষণা করেছে যে, গাজা উপত্যকায় অভিযান পরিচালনাকালে ৮ সেনা নিহত হয়েছে। এ নিয়ে হামাসের বিরুদ্ধে স্থল অভিযানে নেমে ১১৩ সেনা প্রাণ হারাল বলে দাবি করা হয়েছে।

ইসরাইলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরাইল ও জেরুজালেম পোস্ট এ খবর দিয়েছে। তবে জেরুজালেম পোস্ট ৯ সেনা নিহতের কথা বলেছে। নিহতদের মধ্যে গোলান অঞ্চলের এক ব্যাটালিয়ন কমান্ডার রয়েছে।

আইডিএফের বরাত দিয়ে প্রতিবেদনে নিহত সেনাদের নাম ও পদবি প্রকাশ করা হয়েছে। 

নিহতরা হলেন-

আলমোগ থেকে গোলানি ব্রিগেডের ১৩তম ব্যাটালিয়নের কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল টোমার গ্রিনবার্গ (৩৫)। মেজর রোই মেলদাসি (২৩), আফুলার গোলানি ব্রিগেডের ১৩তম ব্যাটালিয়নের কোম্পানি কমান্ডার।

মেজর মোশে আব্রাম বার অন (২৩), রাআনানা থেকে গোলানি ব্রিগেডের ৫১তম ব্যাটালিয়নের একজন কোম্পানি কমান্ডার। সার্জেন্ট আছিয়া দাসকাল (১৯), হাইফা থেকে গোলানি ব্রিগেডের ৫১তম ব্যাটালিয়নের একজন সৈনিক।

ক্যাপ্টেন লিয়েল হায়ো (২২), শোহামের গোলানি ব্রিগেডের ৫১তম ব্যাটালিয়নের প্লাটুন কমান্ডার। মেজর বেন শেলি (২৬) কিড্রন থেকে ইসরাইলি বিমান বাহিনীর ইউনিট ৬৬৯-এর স্কোয়াড কমান্ডার।

সার্জেন্ট ক্লাস রোম হেচট (২০), গিভাতাইম থেকে ইসরাইলি বিমান বাহিনীর ইউনিট ৬৬৯। স্টাফ সার্জেন্ট ওড়িয়া ইয়াকভ (১৯), কমব্যাট ইঞ্জিনিয়ারিং কর্পসের ৬১৪তম ব্যাটালিয়ন, অ্যাশকেলন।

ইসরাইলি সেনাবাহিনীর বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, এ ঘটনায় আরও ৩ সেনা গুরুতর আহত হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম