Logo
Logo
×

আন্তর্জাতিক

ভারি বৃষ্টিতে তলিয়ে গেছে মক্কার রাস্তাঘাট

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০২৩, ০৫:০৫ পিএম

ভারি বৃষ্টিতে তলিয়ে গেছে মক্কার রাস্তাঘাট

সৌদি আরবের মক্কায় ভারি বৃষ্টিতে যানবাহনসহ অনেক সড়ক পানির নিচে তলিয়ে গেছে। এসব গাড়ির অধিকাংশই পার্কিং করে রাখা ছিল সড়কের পাশে। দুর্যোগপূর্ণ এ আবহাওয়ার কারণে পবিত্র নগরী মক্কাসহ দেশটির বিভিন্ন স্থানে সতর্কতা জারি করা হয়েছে।

ভয়াবহ এ ঝড়-বৃষ্টি ও প্রবল ঝড়ো বাতাসের মধ্যেও মক্কায় পবিত্র কাবার আশপাশে মুসল্লিদের ধর্মীয় নিয়ম মেনে ইবাদত পালন করতে দেখা গেছে। সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম খালিজ টাইমস।

দেশটির জাতীয় আবহাওয়া কেন্দ্রের (এনসিএম) প্রতিবেদনে বলা হয়েছে, রোববার সৌদি আরবের বিভিন্ন অঞ্চলে ভারি বৃষ্টি ও বজ্রঝড় হয়েছে। দুর্যোগপূর্ণ পরিস্থিতির বেশ কিছু ভিডিও সামাজিক মাধ্যমে সয়লাব হয়ে পড়েছে।

ভিডিওতে দেখা যায়, ভারি বৃষ্টিপাতের প্রভাবে মক্কার সড়কগুলো তলিয়ে যায়। এছাড়া দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে এনসিএম দেশের বিভিন্ন স্থানে জারি করা হয়েছে চার দিনব্যাপী হলুদ সতর্কতা।

দেশটির আবহাওয়া কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী বুধবার পর্যন্ত দেশটিতে বৃষ্টি, বজ্রঝড় এবং ধূলিঝড় অব্যাহত থাকতে পারে। আরব স্টর্মস-এর বেশ কিছু ভিডিওতে দেখা যাচ্ছে, গাড়িগুলো প্লাবিত রাস্তা পার হওয়ার চেষ্টা করছে এবং কিছু পার্ক করা গাড়ির জানালার গ্লাসেও পানি পৌঁছে গেছে। আরেকটি ভিডিওতে দেখা যাচ্ছে, পবিত্র কাবার কাছে তীর্থযাত্রীরা প্রচণ্ড বৃষ্টি এবং প্রবল ঝড়ো বাতাসের মধ্যেও ইবাদত অব্যাহত রেখেছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম