Logo
Logo
×

আন্তর্জাতিক

সিলেকশনে প্রধানমন্ত্রী হতে চান নওয়াজ শরিফ: বিলওয়াল

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০২৩, ০৯:০১ পিএম

সিলেকশনে প্রধানমন্ত্রী হতে চান নওয়াজ শরিফ: বিলওয়াল

পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো-জারদারি পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) প্রধান নওয়াজ শরিফের সমালোচনা করে বলেছেন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ মনোনয়নের মাধ্যমে চতুর্থ মেয়াদে ক্ষমতায় আসতে চাইছেন।

সাবেক প্রধানমন্ত্রীকে কটাক্ষ করে বিলওয়াল বলেন, মিয়া সাহেব, আপনি তিনবার সিলেকশন-এর মাধ্যমে ক্ষমতায় এসেছেন। অন্তত চতুর্থ মেয়াদে নির্বাচনের মাধ্যমে আসুন। লোয়ার ডিরে এক রাজনৈতিক সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন পিপিপি নেতা।

এমন এক সময়ে বিলওয়াল এ মন্তব্য করলেন যখন রাজনৈতিক দলগুলো নতুন জোট গঠনের জন্য নির্বাচনী প্রচারণায় নেমেছে।

সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী জোর দিয়ে বলেন, তিনি যদি নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসেন তবে তিনি এবং পাকিস্তানের জনগণ পিএমএল-এন সুপ্রিমোকে দেশের প্রধানমন্ত্রী হিসেবে গ্রহণ করবেন।

চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী হওয়ার জন্য নওয়াজের প্রচেষ্টার সমালোচনা করে পিপিপি নেতা বলেন, তিনবার ব্যর্থ ব্যক্তি যদি আরও একবার ক্ষমতায় আসেন তবে কী আর উন্নতি হবে?

বিলাওয়াল আরও বলেন, ১৯৮৮ সালে পিপিপির বেনজির ভুট্টোর নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে গঠিত নওয়াজ নেতৃত্বাধীন রাজনৈতিক জোট ইসলামী জামহুরি ইত্তেহাদের (আইজেআই) মাধ্যমে নির্বাচিত হওয়ার পর পিএমএল-এন সুপ্রিমো প্রতিশোধের রাজনীতিতে জড়িত ছিলেন।

বিলাওয়াল বলেন, দ্বিতীয় মেয়াদে মিয়া সাহেব আমির-উল-মুমিনীন হতে চেয়েছিলেন।

তিনি বলেন, মিয়া সাহেব তৃতীয়বার ক্ষমতাচ্যুত হওয়ার পর অভিযোগ করতে শুরু করেন, আমাকে কেন বহিষ্কার করা হলো? 

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) সাবেক চেয়ারম্যান ইমরান খান ও নওয়াজকে একই সঙ্গে কটাক্ষ করে বিলাওয়াল বলেন, চলমান অর্থনৈতিক অস্থিরতার মধ্যে দেশ খেলোয়াড় কিনতে পারে না।

নতুন রাজনীতির প্রয়োজনীয়তার ওপর জোর দিয়ে বিলাওয়াল হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, নওয়াজ যদি চতুর্থবার ক্ষমতায় আসেন, তাহলে তিনি (নওয়াজ) আবারও পুরনো (প্রতিশোধ) পথে হাঁটবেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম