Logo
Logo
×

আন্তর্জাতিক

পেনশন বন্ধ, ‘ম্যায় জিন্দা হু’ প্ল্যাকার্ড ঝুলিয়ে জেলাপ্রশাসকের দপ্তরে বৃদ্ধ

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২৩, ০৭:০৮ পিএম

পেনশন বন্ধ, ‘ম্যায় জিন্দা হু’ প্ল্যাকার্ড ঝুলিয়ে জেলাপ্রশাসকের দপ্তরে বৃদ্ধ

ভারতের উত্তরপ্রদেশের আগ্রার বাসিন্দা ৭০ বছরের প্রবীণ দিনানাথ যাদব শারীরিকভাবে সুস্থ হয়েও মৃত! পরিস্থিতির চাপে গলায় ‘ম্যায় জিন্দা হু’ অর্থাৎ ‘আমি বেঁচে আছি’ প্ল্যাকার্ড ঝুলিয়ে ঘুরছেন তিনি। 

রোববার সকালে আগ্রার জেলাপ্রশাসকের দপ্তরে গলায় ‘আমি বেঁচে আছি’ প্ল্যাকার্ড ঝুলিয়ে হাজির হয়েছিলেন তিনি। তিনি জানান, কয়েকজন সরকারি কর্মকর্তার ষড়যন্ত্রে গত মার্চ থেকে সরকারি খাতায় তিনি মৃত। এ সংক্রান্ত তথ্য জমা দেন জেলাপ্রশাসকের কাছে। স্বভাবতই এমন ঘটনায় বেশ অবাক হন জেলাপ্রশাসক। তিনি এ বিষয়ে সংশ্লিষ্ট সিডিও কর্মীদের জবাবদিহি তলব করেছেন।

দিনানাথ অভিযোগ করেন, তিনি শারীরিকভাবে সম্পূর্ণ সুস্থ। ক্ষেতে নিয়মিত চাষের কাজ করেন। গত দুই বছর ধরে সরকারি বার্ধক্য ভাতা পাচ্ছিলেন। হঠাৎ গত মার্চে তা বন্ধ হয়ে যায়। গ্রাম পঞ্চায়েতের সচিবের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি উত্তর দেননি। এরপরই দেখেন, সিডিও অফিসের কাগজে তাকে মৃত বলা হয়েছে।

সংবাদমাধ্যমকে দিনানাথ জানান, জেলাশাসকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেছিলেন, পারেননি। তাই এদিন ‘আমি বেঁচে আছি’ প্ল্যাকার্ড ঝুলিয়ে সরাসরি দপ্তরে হাজির হন। এরপর জেলাশাসক দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন। এ ঘটনায় অস্বস্তিতে পড়েছেন স্থানীয় বিডিও অনিরুধ সিং। তাকে প্রশ্ন করা হলে বলেন, আমি ছুটিতে আছি। এ বিষয়ে কিছু জানি না। সত্তরোর্ধ্ব ‘যুবক’ দিনানাথ অবশ্য জানিয়ে দিয়েছেন, আমি বেঁচে উঠবোই, পেনশনও পাবো আগের মতো।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম