Logo
Logo
×

আন্তর্জাতিক

গাজা ইস্যুতে সরব বিশ্ব, নীরব আন্তর্জাতিক সংস্থাগুলো: রাইসি

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ নভেম্বর ২০২৩, ১২:২৯ পিএম

গাজা ইস্যুতে সরব বিশ্ব, নীরব আন্তর্জাতিক সংস্থাগুলো: রাইসি

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি বলেছেন, গাজায় গণহত্যা চালানোর প্রতিবাদে সারা বিশ্বে ইসরাইলবিরোধী ক্ষোভ ব্যাপকভাবে বেড়েছে, কিন্তু গাজা উপত্যকায় দখলদার বাহিনীর নৃশংসতার বিরুদ্ধে কার্যকর কোনো ভূমিকা নিতে পারেনি আন্তর্জাতিক সংস্থাগুলো। ফলে বিশ্ববাসী খুবই হতাশ ও উদ্বিগ্ন। 

ইরানি সংবাদমাধ্যম বলছে, বুধবার তাজিকিস্তানের রাজধানী দুশানবের উদ্দেশে তেহরান ছাড়ার আগে মেহরাবাদ বিমানবন্দরে সাংবাদিকদের এসব কথা বলেন প্রেসিডেন্ট রাইসি। তাজিকিস্তানে আঞ্চলিক বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে বলে জানান তিনি।

খবরে বলা হয়েছে, দুশানবে সফর শেষে ইরানি প্রেসিডেন্ট উজবেকিস্তানের রাজধানী তাসখন্দ যাবেন। সেখানে তিনি অর্থনৈতিক সহযোগী সংস্থা বা ইকোর ১৬তম শীর্ষ সম্মেলনে যোগ দেবেন। 

ইব্রাহিম রাইসি বলেন, ইকো শীর্ষ সম্মেলনে তিনি গাজাকে সবচেয়ে গুরুত্বপূর্ণ ইস্যু হিসেবে তুলে ধরবেন। সম্মেলনের অবকাশে তিনি বিশ্বের বিভিন্ন সরকার ও রাষ্ট্র প্রধানের সঙ্গে বৈঠক করবেন।  

এ সময় ইরানি প্রেসিডেন্ট গাজা প্রসঙ্গে বলেন, ফিলিস্তিনি জনগণের প্রতি যে সমর্থন দেওয়া হয় তা আসলে কাজই করছে না; বরং তা ব্যর্থ হয়েছে। এ অবস্থায় আন্তর্জাতিক সংস্থাগুলোর নিষ্ক্রীয়তা সুস্পষ্ট হয়ে গেছে। ফিলিস্তিনের নির্যাতিত জনগণের কণ্ঠস্বরকে কেউ কানে তুলছে না।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম