Logo
Logo
×

আন্তর্জাতিক

পাকিস্তানে বিমানবাহিনীর প্রশিক্ষণকেন্দ্রে হামলা, নিহত ৩

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০২৩, ১২:৩৯ পিএম

পাকিস্তানে বিমানবাহিনীর প্রশিক্ষণকেন্দ্রে হামলা, নিহত ৩

ছবি; সংগৃহীত

পাকিস্তানের মিয়ানওয়ালির বিমানবাহিনীর প্রশিক্ষণে সশস্ত্র হামলার খবর পাওয়া গেছে। ওই সময় হামলাকারীদের তিনজনকে হত্যা করা হয়েছে বলে জানায় সামরিক কর্তৃপক্ষের মিডিয়া উইং আইএসপিআর।

এক প্রতিবেদনে স্থানীয় গণমাধ্যম ডন জানায়, শনিবার (৪ নভেম্বর) মিয়ানওয়ালি ট্রেনিং এয়ার বেসকে লক্ষ্য করে হামলাকারীরা এ হামলা চালায়। খবর ডনের।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক বিবৃতিতে জানায়, মিয়ানওয়ালি ট্রেনিং এয়ারবাসে হামলা চালাতে গিয়ে ‘সন্ত্রাসীরা’ ব্যর্থ হয়েছে। সেনাদের দ্রুত পদক্ষেপের কারণে জানমালের নিরাপত্তা নিশ্চিত হয়েছে।

আরও জানানো হয়, তিনজন ‘সন্ত্রাসীকে’ ঘাঁটিতে প্রবেশ করার সময় হত্যা করা হয়েছে। বাকি তিনজনকে আটক করা হয়েছে। এ সময় তিনটি বিমান ও একটি জ্বালানি ট্যাংকের সামান্য ক্ষতি হয়েছে। তবে হামলার সঙ্গে জড়িতদের পরিচয় সম্পর্কে কিছু জানানো হয়নি।

যে কোনো মূল্যে দেশ থেকে সন্ত্রাসবাদের হুমকি নির্মূল করতে প্রতিশ্রুতিবদ্ধ থাকার প্রতিশ্রুতি দিয়ে পাকিস্তানের সামরিক বাহিনী জানিয়েছে, এলাকাটিকে সম্পূর্ণরূপে পরিষ্কার করার জন্য একটি ব্যাপক যৌথ ক্লিয়ারেন্স এবং চিরুনি অভিযান চূড়ান্ত পর্যায়ে রয়েছে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার ভোরে পাঞ্জাব প্রদেশের মিয়াঁওয়ালির বিমানবাহিনীর ঘাঁটিতে হামলা চালায় অজ্ঞাত ব্যক্তিরা।

সম্প্রতি সিরিজ হামলায় বালুচিস্তান ও খাইবার পাকতুনওয়ায় কমপক্ষে ১৭ জন সেনা নিহত হন। আরও দুটি হামলায় পাঁচজন নিহত ও ২৪ জন আহতের ঘটনা ঘটে, যাদের মধ্যে পুলিশ কর্মকর্তারাও রয়েছেন। আর সর্বশেষ হামলাটি হলো বিমানঘাঁটিতে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম