Logo
Logo
×

আন্তর্জাতিক

ইসরাইলের নিন্দা, গাজায় যুদ্ধবিরতি চাইলেন অ্যাঞ্জেলিনা জোলি

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ নভেম্বর ২০২৩, ১২:৪৮ পিএম

ইসরাইলের নিন্দা, গাজায় যুদ্ধবিরতি চাইলেন অ্যাঞ্জেলিনা জোলি

অ্যাঞ্জেলিনা জোলি

ইসরাইল আর হামাসের মধ্যে চলছে যুদ্ধ। ইসরাইলের আক্রমণে এখন পর্যন্ত ৮ হাজারের বেশি ফিলিস্তিনি মারা গেছেন। আহত হয়েছেন ২০ হাজারেরও বেশি। এখনও ধ্বংসস্তূপের নিচে পড়ে রয়েছে শত শত দেহ।  পশ্চিম তীরেও হামলা চালিয়েছে ইসরাইল। সেখানেও নিহতের সংখ্যা দাঁড়িয়েছে শতাধিক। 

গাজার ভয়াবহ পরিস্থিতির কারণে ইসরাইলের সমালোচনা যেমন বেড়েছে, তেমনি ফিলিস্তিনিদের প্রতি সহায়নুভূতি প্রকাশ করছেন অনেকেই। এবার তাদের পাশে দাঁড়ালেন হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। 

তিনি গাজা উপত্যকায় ইসরাইলের হামলার নিন্দা জানিয়েছেন। একই সাথে গাজায় যুদ্ধবিরতির জন্য সাহায্যের আহ্বান জানিয়েছেন তিনি। রাশিয়া ইউক্রেন যুদ্ধের সময়েও সরব হয়েছিলেন এই অভিনেত্রী।

অভিনয়ের পাশাপাশি সারা বিশ্বে সমাজসেবা করতে দেখা যায় অস্কার জয়ী এই অভিনেত্রীকে। সম্প্রতি ইনস্টাগ্রামে অভিনেত্রী বলেন, ইসরাইলরা যা ঘটাচ্ছে তা সন্ত্রাসী কর্মকাণ্ড। যুদ্ধ বাড়লেও ফিলিস্তিনিদের সরিয়ে নেওয়ার কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না।

তিনি বলেছেন, সেখানে মৌলিক মানবাধিকারও নেই। আশ্রয় নেওয়ার জন্য সীমান্ত পার হতে হবে, সেটাও সম্ভব হচ্ছে না। শিশুদের হত্যা করা হয়েছে এবং অনেক শিশু হারিয়ে গেছে, আটকও হয়েছে। অবিলম্বে তাদের মুক্তি দেওয়া প্রয়োজন। প্রিয়জন হারানোর অকল্পনীয় যন্ত্রণা বয়ে চলা পরিবারগুলোর জন্য প্রার্থনা করছি। তাদের সাহায্য করার চেষ্টা করছি। 

গাজায় কয়েকটি ত্রাণবাহী ট্রাক প্রবেশ করলেও তা প্রয়োজনের তুলনায় ভগ্নাংশ মাত্র। খাদ্য, জ্বালানি পানীয় বন্ধ করে দিয়ে তাদের জাতিগতভাবে শাস্তি দেওয়া হচ্ছে। অবিলম্বে যুদ্ধবিরতি দাবি করছি। ফিলিস্তিনিদের এবং ইসরাইলিদের জীবন ও বিশ্বব্যাপী সকল মানুষের জীবন সমানভাবে গুরুত্বপূর্ণ, বলেন হলিউড অভিনেত্রী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম