Logo
Logo
×

আন্তর্জাতিক

জিম্মিদের খুঁজতে মরিয়া ইসরাইলের প্রযুক্তি সম্প্রদায়

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৪ অক্টোবর ২০২৩, ১০:১৯ পিএম

জিম্মিদের খুঁজতে মরিয়া ইসরাইলের প্রযুক্তি সম্প্রদায়

দেশের বার্ষিক জিডিপির এক-পঞ্চমাংশ ধারণ করে ইসরাইলের প্রযুক্তি সম্প্রদায়। ইসরাইলের ইনোভেশন অথরিটির মতে, এটি নিজেকে দেশের সবচেয়ে বড় অর্থনৈতিক সৈক্টরে পরিণত করেছে। ইসরাইলের এই প্রযুক্তি সম্প্রদায় এখন জিম্মিদের খুঁজতে মরিয়া হয়ে উঠেছে। 

সম্প্রদায়ের কিছু সদস্য ইসরাইল-হামাস দ্বন্দ্বের জেরে নির্দিষ্ট প্রযুক্তি সরঞ্জামগুলোতে অতিরিক্ত সময় কাজ করছে। জিম্মিদের খুঁজে বের করতে ব্যবহার করছে একটি বুলেটিন বোর্ড-টাইপ ওয়েবসাইট। এছাড়া সাইবার অ্যাটাক প্রতিরক্ষা সরঞ্জাম, অর্থ সংগ্রহকারী ওয়েবসাইটেরও ব্যবহার করছে তারা। সিএনবিসি।

অ্যাকাউন্টিং অটোমেশন স্টার্টআপ ট্রলিয়নের সিইও আইজ্যাক হেলার জানিয়েছেন, ইসরাইলের প্রতিরক্ষা বাহিনী (আইডএফ) ইউনিটের জন্য তারা নতুন বুলেটপ্রুফ ভেস্ট সরবরাহ করেছে। স্বাস্থ্য প্রযুক্তি ও জীবন বিজ্ঞানকেন্দ্রিক ভেঞ্চার ক্যাপিটাল ফার্ম আমুনের বিনিয়োগ সহযোগী ইয়ানিভ সাদকা বলেন, ‘প্রযুক্তি সম্প্রদায়ের অনেক সদস্যদের বাড়তি দায়িত্ব পালনের জন্য ডাকা হয়েছে। 

এই সম্প্রদায়ের একটি বড় অংশ তাদের রিজার্ভ ডিউটি হিসাবে ইসরাইলের গোয়েন্দা ইউনিটে কাজ করবে।’ প্রযুক্তি সম্প্রদায়ের কিছু সদস্য জানিয়েছে, যুদ্ধের মধ্যেও বেশিরভাগ সদস্য নিজেদের সামনে এগিয়ে যাওয়ার প্রচেষ্টায় ব্যস্ত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম