Logo
Logo
×

আন্তর্জাতিক

খারকিভে রাশিয়ার নতুন হামলায় নিহত ২

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০২৩, ০৮:৩৬ এএম

খারকিভে রাশিয়ার নতুন হামলায় নিহত ২

ছবি: সংগৃহীত

ইউক্রেনের খারকিভে হামলা চালিয়েছে রাশিয়া। এ হামলায় ১০ বছরের এক ছেলে ও তার দাদি নিহত হয়েছেন। এ ছাড়া বন্দরনগরী ওডেসাতে ক্ষতিগ্রস্ত হয়েছে শস্য গুদাম।

শুক্রবার ভোরে রুশ বাহিনী এ হামলা চালায়। খবর রয়টার্সের।

আঞ্চলিক গভর্নর ওলেহ সিনেহুবভ বলেন, দুটি ইস্কান্দার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র দিয়ে চালানো হামলায় শিশু ও তার দাদি নিহত হয়েছেন। এ ছাড়া ১১ মাস বয়সি এক ছেলেসহ ২৮ জন আহত হয়েছেন।

নিহত শিশুর বাবা ওলেহ বিচকো রয়টার্সকে বলেন, হামলার পর ধ্বংসস্তূপ থেকে ছোট ছেলে ও স্ত্রীকে বের করে নিয়ে আসতে পেরেছেন। ক্ষেপণাস্ত্র হামলায় একটি আবাসিক ভবনের বেশিরভাগ অংশ ধ্বংস হয়ে গেছে।

আরও পড়ুন: ২৪ রুশ ড্রোন ভূপাতিত করার দাবি ইউক্রেনের

বৃহস্পতিবার খারকিভের হরোজা গ্রামে ভয়াবহ হামলার পর দিন এই হামলা চালালো রাশিয়া। ইউক্রেনীয় কর্মকর্তারা বলেছেন, বৃহস্পতিবারের হামলায় অন্তত ৫১ জন নিহত হয়েছেন।

টেলিগ্রামে ইউক্রেনীয় বিমানবাহিনী বলেছে, দক্ষিণে ওডেসা ও মাইকোলাইভ অঞ্চল, দক্ষিণ-পূর্বে ডিনিপ্রোপেট্রোভস্ক অঞ্চল, মধ্যাঞ্চলে চেরকাসি এবং জাইটোমির অঞ্চল ও উত্তর-পূর্বে খারকিভ অঞ্চলকে লক্ষ্য করে ড্রোন হামলা চালানো হয়েছে।

আঞ্চলিক গভর্নর ওলেহ কিপার বলেন, একটি ড্রোন হামলায় ওডেসা অঞ্চলের ইজমাইল জেলার একটি শস্যভাণ্ডার ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনাস্থলে ৯টি ট্রাকে আগুন লাগলেও দ্রুত আগুন নিভিয়ে ফেলা হয়।

এদিকে ইউক্রেনের আকাশ প্রতিরক্ষা বাহিনী জানিয়েছে, রাশিয়ার উৎক্ষেপণ করা ৩৩টি ড্রোনের মধ্যে ২৫টি ভূপাতিত করা হয়েছে। ওডেসা, খারকিভ, মাইকোলাইভ ও ডিনিপ্রোসহ ছয় অঞ্চলে ২৫টি শাহেদ ড্রোন ভূপাতিত করা হয়। অপর আটটি ড্রোন কোথায় হামলা চালিয়েছে তা বলা হয়নি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম