Logo
Logo
×

আন্তর্জাতিক

কাশ্মীরে ঈদে মিলাদুন্নবিতে মহানবীর নিদর্শন দেখতে ভিড়

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ০১ অক্টোবর ২০২৩, ০২:৫৯ এএম

কাশ্মীরে ঈদে মিলাদুন্নবিতে মহানবীর নিদর্শন দেখতে ভিড়

যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে শান্তিপূর্ণভাবে ভারতের জম্মু-কাশ্মীরে ঈদে মিলাদুন্নবি (সা.) পালিত হয়েছে। এ দিন কাশ্মীরের হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান শ্রী নগরের হজরতবাল মাজারে জড়ো হোন।সেখানে মহানবীর (সা.) নিদর্শন দেখার পাশাপাশি রাস্তায় শান্তিপূর্ণ মিছিল বের করেন তারা। 

এসময় ধর্মপ্রাণ মুসলমান নবী করিম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের বানী সম্বলিত বিভিন্ন ব্যানার ফেস্টুন প্রদর্শন করেন।খবর গ্রেটার কাশ্মীরের।  

এদিন ঈদে মিলাদুন্নবি (সা.) উপলক্ষে সাবেরি মসজিদে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ইন্ডিয়া মাইনোরেটিস ফাউন্ডেশনের (আইএমএফ) আহবায়ক সান্তাম সিং সান্ধু মুসলমানদের সঙ্গে প্রার্থনায় অংশ নেন।   

আইএমএফ প্যানেল গ্রুপের সদস্য ড. ফয়েজি বলেন, মহানবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সারাজীবন একতা, শান্তি, সম্পৃতি, ভ্রাতৃত্ববোধ এবং সমান অধিকারের বাণী প্রচার করেছেন। তার বাণী যে কাউকে ধর্মের ভিত্তিতে অন্যকে অসম্মান করা থেকে বিরত রাখে। 

এছাড়া কাশ্মীরে ঈদে মিলাদুন্নবি (সা.) পালনের বিভিন্ন ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।  

ভিডিওগুলোতে দেখা যায়, ঈদে মিলাদুন্নবী (সা.) পালনে হাজার হাজার মুসলিম কাশ্মীরের শ্রীনগরে একত্রিত হয়ে নামাজ আদায় করছে। সেখানে তারা শান্তিপূর্ণভাবেই তাদের ধর্মীয় কাজ শেষ করেছে। 

এছাড়াও এদিন হজরতবালের মাজারে মুহাম্মদ (সা.) এর নিদর্শনগুলো দেখতে শ্রীনগরে এসেছিল অগণিত মানুষ।

প্রসঙ্গত, অনেক মুসলিমদের ধারণা শ্রী নগরের হজরতবাল মসজিদে মহানবীর (সা.) চুলসহ বিভিন্ন নিদর্শন সংরক্ষিত আছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম