Logo
Logo
×

আন্তর্জাতিক

‘আমার বাবা মারা গেছেন!’ ট্রাম্পপুত্রের অ্যাকাউন্ট থেকে হ্যাকারদের পোস্ট

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৩৩ পিএম

‘আমার বাবা মারা গেছেন!’ ট্রাম্পপুত্রের অ্যাকাউন্ট থেকে হ্যাকারদের পোস্ট

ট্রাম্পপুত্রের এক্স (প্রাক্তন টুইটার) অ্যাকাউন্ট থেকে পোস্ট করে তার বাবা যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মৃত্যুর খবর প্রকাশ করা হয়েছিল। যদিও পরবর্তীতে জানা যায়, হ্যাকাররা অ্যাকাউন্টটি হ্যাক করে এ কাজ করেছে। খবর বিবিসির।  

বুধবার প্রায় ১০ মিলিয়ন ফলোয়ার থাকা অ্যাকাউন্টিতে এ ঘটনা ঘটে। যদিও পোস্ট দেওয়ার ঘণ্টাখানেকের মধ্যে ওই পোস্ট মুছে ফেলা হয়। ট্রাম্প অর্গানাইজেশনের পক্ষ থেকে হ্যাকিংয়ের তথ্য নিশ্চিত করা হয়েছে।

পোস্টে ট্রাম্প জুনিয়রের অ্যাকাউন্ট থেকে বলা হয়- আমি খুব দুঃখের সঙ্গে জানাচ্ছি, আমার বাবা ডোনান্ড ট্রাম্প মারা গেছেন। আমি ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনের জন্য প্রতিদ্বন্দ্বিতা করব।

মজার ব্যাপার হচ্ছে, ট্রাম্পপুত্রের অ্যাকাউন্ট থেকে মৃত্যুর খবর প্রকাশের কাছাকাছি সময়েই ট্রাম্প নিজের ট্রুথ সোশাল অ্যাকাউন্ট থেকে অন্য বিষয়ে পোস্ট করেছেন।  

এ সম্পর্কে ট্রাম্পপুত্রের মুখপাত্র অ্যান্ড্রু সুরাবিয়ান এক্সে পোস্ট করে বলেন, ট্রাম্প জুনিয়রের অ্যাকাউন্ট হ্যাক হয়েছে। তথ্যগুলো সত্য নয়। 

তবে শুধু ট্রাম্পের মৃত্যুর পোস্ট নয়, বরং অ্যাকাউন্ট থেকে একাধিক পোস্ট করেছিল হ্যাকার দল। এর মধ্যে বর্তমান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের উদ্দেশেও আঘাত হেনে লেখা হয়েছিল। 

ঘটনাটি সমাধানের পর থেকে ট্রাম্প জুনিয়র স্বাভাবিকভাবেই অ্যাকউন্টটি ফের ব্যবহার করছেন। তবে হ্যাকের বিষয়ে তিনি নিজে কোনো মন্তব্য করেননি। 

৪৫তম মার্কিন প্রেসিডেন্ট ছিলেন রিপাবলিকান পার্টির নেতা ডোনাল্ড ট্রাম্প। সর্বশেষ নির্বাচনে ডেমোক্র্যাটিক পার্টির নেতা জো বাইডেনের কাছে হেরে যান তিনি। আগামী বছরের প্রেসিডেন্ট নির্বাচনে ফের প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন ট্রাম্প।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম