Logo
Logo
×

আন্তর্জাতিক

প্রিন্সেস ডায়ানার ৩ গাউন ১৬ লাখ ডলারে বিক্রি

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৩, ১০:০৯ পিএম

প্রিন্সেস ডায়ানার ৩ গাউন ১৬ লাখ ডলারে বিক্রি

প্রিন্সেস ডায়ানার তিনটি গাউন নিলামে প্রায় ১৬ লাখ ডলারে বিক্রি হয়েছে। ৬ থেকে ৮ সেপ্টেম্বর বেভারলি হিলস এবং অনলাইনে আয়োজিত এক নিলামে গাউন তিনটি বিক্রি করা হয়েছে। খবর ডেইলি মেইল, পিপলস ডটকমের। 

১৯৯৭ সালে প্যারিসের টানেলে মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যুর আগে ৩৬ বছর বয়সি সাবেক প্রিন্সেস অব ওয়েলস এ গাউনগুলো পরেছিলেন। ডায়ানার গাউনগুলোর পাশাপাশি জুলিয়ান’স অকশন ও টার্নার ক্লাসিক মুভিজ প্রেজেন্টস ‘লেজেন্ডস: হলিউড এবং রয়্যালটি’ শীর্ষক নিলামে আরও ১,৪০০টি পণ্যও ছিল। 

প্রিন্সেস ডায়ানার বিক্রি হওয়া তিনটি গাউনের মধ্যে রয়েছে একটি লাল সিল্কের ব্রুস ওল্ডফিল্ড গাউন এবং ক্যাথরিন ওয়াকারের ডিজাইন করা দুটি: একটি কালো সিল্ক মখমল ও সাদা সিল্ক ক্রেপ স্ট্র্যাপলেস গাউন এবং অন্যটি অফ-দ্য-শোল্ডার কালো ফেইল বডিস ও ড্রপড জেড সিল্ক স্কার্ট।

১৯৯১ সালের নভেম্বরে চার্লি শিন অভিনীত ‘হট শট’ ছবির প্রিমিয়ারে প্রিন্সেস ডায়ানার পরা ছোট হাতার রুচড ব্রুস ওল্ডফিল্ড গাউনটি ৫,৭১,৫০০ মার্কিন ডলারে বিক্রি হয়েছে। প্রাথমিকভাবে নিলামে এর দাম ধরা হয়েছিল ২,০০,০০০ মার্কিন ডলার।

জেড ক্যাথরিন ওয়াকারের ডিজাইনের কালো গাউনের ন্যূনতম মূল্য ধরা হয়েছিল ১,০০,০০০ মার্কিন ডলার। কিন্তু ১৯৯১ সালে কানাডার টরেন্টোতে রয়্যাল ইয়র্ক হোটেলে একটি গালা ডিনারে পরা প্রিন্সেস ডায়ানার এ গাউনটি বিক্রি হয়েছে ৫,৭১,৫০০ মার্কিন ডলারে।

নিলামকারী প্রতিষ্ঠান আরও জানিয়েছে, একটি অনুষ্ঠানে ডায়ানার পরিধান করা ক্যাথরিন ওয়াকারের ডিজাইনের কালো সাদা গাউনটি আনুমানের চেয়ে আটগুণ বেশি দামে বিক্রি হয়েছে। এর আনুমানিক মূল্য ধরা হয়েছিল ৬০,০০০ মার্কিন ডলার। আর এটি বিক্রি হয়েছে ৫,০৮,০০০ মার্কিন ডলার।

জুলিয়েন’স অকশনের প্রতিষ্ঠাতা এবং নির্বাহী পরিচালক মার্টিন নোলান ডেইলি মেইলকে বলেছেন, প্রিন্সেস ডায়ানার এই গাউনগুলোর রেকর্ড-ব্রেকিং সেল আমাদের সব প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম