Logo
Logo
×

আন্তর্জাতিক

হাসপাতালে সোনিয়া গান্ধী

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২৩, ০১:২৩ পিএম

হাসপাতালে সোনিয়া গান্ধী

ফাইল ছবি

শারীরিক অসুস্থতার জন্য চলতি বছরের মার্চ মাসে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ভারতের কংগ্রেসের সাবেক সভাপতি সোনিয়া গান্ধী। পরে অবশ্য তিনি সুস্থ হয়ে রাজনীতিতে নতুন করে সক্রিয় হয়েছিলেন। শনিবার আবার হঠাৎ অসুস্থ হলে দিল্লির একটি হাসপাতালে ভর্তি করানো হয় সোনিয়া গান্ধিকে। 

এর আগে শুক্রবার মুম্বাইয়ে বিরোধী জোট ইন্ডিয়ার বৈঠক সেরে দিল্লি ফিরেছিলেন তিনি। তারপরই অসুস্থ হয়ে পড়েন তিনি।  

সংবাদ সংস্থা এএনআই সূত্র জানায়, সোনিয়ার বুকে সংক্রমণ রয়েছে। তার গায়ে হালকা জ্বরও ছিল। 

আরও পড়ুন এক্সপ্রেসওয়ে চালুর পরও বিমানবন্দর সড়কে তীব্র যানজট

জানা গেছে, ৭৬ বছর বয়সি কংগ্রেসের সাবেক সভানেত্রী সোনিয়া সম্প্রতি নতুন করে রাজনীতিতে সক্রিয় হন। ইতোমধ্যেই লোকসভার অধিবেশনে যোগও দেন তিনি। লোকসভা ভোটের মুখে বিজেপি বিরোধী জোট ‘ইন্ডিয়া’র তিনটি বৈঠকের মধ্যে দু’টি বৈঠকেই সশরীরে উপস্থিত থেকেছেন তিনি। 

জুলাইয়ে বেঙ্গালুরুতেও গিয়েছিলেন। আগস্টের শেষ মুম্বাইয়ে দু’দিনের বৈঠকেও উপস্থিত ছিলেন সোনিয়া। সেখান থেকে ফেরার পরই তার বুকে সংক্রমণের সমস্যা নতুন করে দেখা দেয়। পরে দ্রুত দিল্লির স্যার গঙ্গারাম হাসপাতালে ভর্তি করানো হয় সোনিয়াকে। 

এর আগে গত বছরের ১২ জুন করোনার কারণে সোনিয়া গান্ধীকে নয়াদিল্লির স্যার গঙ্গারাম হাসপাতালে ভর্তি করা হয়েছিল। 

সে সময় প্রিয়াংকা গান্ধী জানিয়েছিলেন, সোনিয়া গান্ধী শ্বাসকষ্টের সমস্যায় ভুগছেন। তাই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সোনিয়া গান্ধীর হাসপাতালে ভর্তির খবর শুনে দুঃখ প্রকাশ করেছিলেন কংগ্রেস নেতা ও কর্নাটকের মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়া। এ নিয়ে টুইটবার্তায় তিনি সোনিয়া গান্ধীর দ্রুত সুস্থতাও কামনা করেছেন।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম