Logo
Logo
×

আন্তর্জাতিক

ইউক্রেনকে যে সতর্ক বার্তা দিলেন সাবেক রুশ প্রেসিডেন্ট 

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২২ আগস্ট ২০২৩, ০২:০১ এএম

ইউক্রেনকে যে সতর্ক বার্তা দিলেন সাবেক রুশ প্রেসিডেন্ট 

ফাইল ছবি

সাবেক রুশ প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ বলেছেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শেষ হতে কয়েক দশক লেগে যেতে পারে। কারণ এটি মস্কোর জন্য অস্তিত্বের লড়াই। সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক পোস্টে মেদভেদেভ এই হুঁশিয়ারি উচ্চারণ করেছেন। 

আরটির এক প্রতিবেদনে বলা হয়, মেদভেদেভ বর্তমানে রাশিয়ান সিকিউরিটি কাউন্সিলের ডেপুটি চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। 
তিনি মনে করেন, ইউক্রেন রাষ্ট্রকে পুরোপুরি ভেঙে দিতে হবে। এই রাষ্ট্র একটি সন্ত্রাসী সত্তা। এই আবর্জনা যেন আবার ফিরে আসতে না পারে।

এ প্রসঙ্গে সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া পোস্টে মেদভেদেভ লিখেছেন, ‘এটি করতে যদি কয়েক বছর কিংবা কয়েক দশকও লেগে যায়, তবে তা–ই হোক। আমাদের আর উপায় নেই। 

আমরা যদি তাদের শত্রুতাপূর্ণ রাজনৈতিক শাসনব্যবস্থাকে ধ্বংস করে না দিই, তাহলে পশ্চিমারা এক হয়ে রাশিয়াকে টুকরা টুকরা করে ফেলবে। আর তা আমাদের সর্বনাশ ডেকে আনবে, যা কারোরই কাম্য নয়।’

সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া পোস্টে তিনি লিখেছেন, তাদের জন্য (পশ্চিমা বিশ্ব) এটি এক অচেনা যুদ্ধ। যারা মারা যাচ্ছেন, তারা তাদের কাছে অচেনা। যারা মারা যাচ্ছেন, তাদের প্রতি পশ্চিমাদের কোনো সহানুভূতিই নেই। সুতরাং তারা কখনো নিজেদের স্বার্থের বাইরে গিয়ে কিছু করবে না।

ইউক্রেনকে সতর্ক করে মেদভেদেভ বলেছেন, পশ্চিমা দেশগুলো যেভাবে একজোট হয়ে ইউক্রেনকে সহযোগিতা করছে, তা চিরদিন থাকবে না। নিজেদের স্বার্থে আঘাত লাগলে তারা সরে পড়বে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম