Logo
Logo
×

আন্তর্জাতিক

রাশিয়ার ক্ষেপণাস্ত্র ও ড্রোন ভূপাতিত করল ইউক্রেন

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২৩, ০৬:৪৭ পিএম

রাশিয়ার ক্ষেপণাস্ত্র ও ড্রোন ভূপাতিত করল ইউক্রেন

ওডেসার আকাশে রাশিয়ার ক্ষেপণাস্ত্র ও ড্রোন ভূপাতিত করেছে ইউক্রেন। ওডেসাকে লক্ষ্য করে চালানো রাশিয়ার তিনটি ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা প্রতিহত করে দেশটির বিমান প্রতিরক্ষা বাহিনী। এ হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে একটি ছাত্রাবাস ও সুপার মার্কেট।

কৃষ্ণসাগর উপকূলে দেশটির দক্ষিণাঞ্চলে মস্কোর একের পর এক হামলা চালানোর ক্ষেত্রে এটি ছিল সর্বশেষ ঘটনা। সোমবার ইউক্রেনের সামরিক বাহিনী এ কথা জানিয়েছে। খবর এএফপির।

টেলিগ্রাম বার্তায় অপারেশনাল কমান্ড সাউথ লিখেছে- শত্রুরা রাতে ওডেসা অঞ্চলে তিনবার হামলা চালিয়েছে। তারা এসব হামলা চালাতে ড্রোন এবং ক্ষেপণাস্ত্র ব্যবহার করে।

সামরিক বাহিনী জানায়, ইউক্রেনের বিমান প্রতিরক্ষা বাহিনী সব হামলা প্রতিহত করেছে। তবে এগুলোর ধ্বংসাবশেষ পড়ে ওডেসা শহরের কেন্দ্রে একটি ছাত্রাবাস এবং একটি সুপার মার্কেট ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে তিনজন শ্রমিক আহত হন।

গত মাসে মস্কো একটি চুক্তি থেকে বেরিয়ে যাওয়ার পর থেকে রাশিয়া এবং ইউক্রেন কৃষ্ণসাগরে হামলা জোরদার করেছে। চুক্তিটি সংঘাত চলাকালে কিয়েভকে নিরাপদে তাদের শস্য রপ্তানির সুযোগ করে দিয়েছিল।

চুক্তি থেকে বেরিয়ে যাওয়ার পর থেকে মস্কো ওডেসা অঞ্চলের বিভিন্ন বন্দর লক্ষ্য করে হামলা চালায়। আর এসব বন্দর ইউক্রেনের শস্য রপ্তানির জন্য গুরুত্বপূর্ণ ছিল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম