Logo
Logo
×

আন্তর্জাতিক

প্রবল বৃষ্টিতে ভেসে গেল ডিফেন্স কলেজ (দেখুন ভিডিও)

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ আগস্ট ২০২৩, ০৪:৫২ পিএম

প্রবল বৃষ্টিতে ভেসে গেল ডিফেন্স কলেজ (দেখুন ভিডিও)

ভারতের উত্তরাখণ্ডে প্রবল বৃষ্টির মধ্যে সোমবার দেহরাদুনের মালদেবতার দুন ডিফেন্স কলেজের একটি ভবন ধসে পড়েছে। গত ২৪ ঘণ্টা ধরে রাজ্যে টানা বর্ষণে উপচেপড়া বান্দল নদীর প্রবল স্রোতে ভবনটি ভেসে যায়। ভবনটির ভেঙে পড়ার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। 

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়েছে, দেহরাদুন ও নৈনিতালসহ রাজ্যের ছয়টি জেলায় ভারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া বিভাগ।  জারি করা হয়েছিল রেড অ্যালার্ট। 

টানা বর্ষণে পার্বত্য রাজ্য মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এ পর্যন্ত ৬০ জন নিহত হয়েছেন। এছাড়া অন্তত ১৭ জন নিখোঁজ রয়েছেন।

প্রবল বৃষ্টিতে ভূমিধসের কারণে জাতীয় সড়কসহ বেশ কয়েকটি রাস্তা বন্ধ হয়ে পড়েছে। ধসের জেরে বন্ধ চামোলি জেলার পিপলকোটি এলাকায় বদ্রীনাথ জাতীয় সড়ক। 

চামোলির জেলা প্রশাসক হিমাংশু খুরানা সংবাদ সংস্থা এএনআই-কে বলেন, রাস্তা বন্ধ করে দেওয়া হয়েছে। বহু গাড়ি আটকে রয়েছে। ক্ষতিগ্রস্ত এলাকায় রাজ্য এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী পাঠানো হয়েছে। 

এদিকে গত ২৪ ঘণ্টায় ভারি বৃষ্টিতে ভারতের হিমাচল প্রদেশ বিপর্যস্ত। বৃষ্টিতে আকস্মিক বন্যায় সাতজন ভেসে গেছেন। বৃষ্টিজনিত পৃথক ঘটনায় ১৬ জনের মৃত্যু হয়েছে। গত দুদিনে মোট ২১ জনের মৃত্যু হয়েছে।

পাহাড় ধসে জনজীবন ব্যাহত হয়েছে দুই রাজ্যেই। গত ২৪ ঘণ্টায় বৃষ্টির পরিমাণ আরও বেড়েছে। নদীর পানিও বৃদ্ধি পেয়েছে। এই দুই রাজ্যের মোট ৬২১টি রাস্তা বন্ধ করে দিয়েছে প্রশাসন। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম