Logo
Logo
×

আন্তর্জাতিক

ইউক্রেনে ভয়াবহ রুশ হামলা, নিহত ২

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ আগস্ট ২০২৩, ১১:০৩ পিএম

ইউক্রেনে ভয়াবহ রুশ হামলা, নিহত ২

ছবি: সংগৃহীত

ইউক্রেনের উত্তর-পূর্বাঞ্চলে ভয়াবহ হামলা চালিয়েছে রুশ বাহিনী। এ হামলায় অন্তত দুজন নিহত ও চারজন আহত হয়েছেন। এ রুশ হামলাকে যুদ্ধাপরাধ বলে জানিয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।

শনিবার রাতে খারকিভ অঞ্চলের কুপিয়ানস্কের কাছে এই হামলার পর ভবনটিতে আগুন ধরে গেছে এমন একটি ছবি অনলাইনে পোস্ট করেছেন জেলেনস্কি। খবর সূত্র: বিবিসির।

ইউক্রেনীয় প্রেসিডেন্ট বলেন, এটা একটি যুদ্ধাপরাধ। এ হামলাই বলে দিচ্ছে রাশিয়ান আগ্রাসনের পুরো চিত্রটা কেমন।

সামাজিকমাধ্যমে দেওয়া এক পোস্টে জেলেনস্কি হামলাকারীদের পশু বলে বর্ণনা করেন।

তিনি বলেন, যারা জীবনের মূল্য বোঝেন, তাদের প্রত্যেকের কাছেই উগ্রবাদীদের পরাজিত করা একটি সম্মানজনক ব্যাপার।

এই ঘটনায় হতাহতদের ব্যাপারে কোনো বিস্তারিত তথ্য দেননি জেলেনস্কি। কিন্তু স্থানীয় কর্মকর্তারা পরে জেলেনস্কির মতো একই ছবি পোস্ট করেছেন এবং সেখানে এই হামলার বিস্তারিত জানিয়েছেন। 

ইউক্রেনের সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, দেশটির উত্তর-পূর্বাঞ্চলের একটি রক্ত সঞ্চালন কেন্দ্রে রাশিয়ার একটি ‘গাইডেড বোমা’ হামলায় দুজন নিহত এবং চারজন আহত হয়েছেন।

রাশিয়া এ নিয়ে কোনো মন্তব্য করেনি। তবে কোনো ধরনের যুদ্ধাপরাধ বা বেসামরিক মানুষদের লক্ষ্য করে হামলা চালানোর অভিযোগ রাশিয়া এর আগে সব সময় অস্বীকার করেছে।

রাশিয়া ২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনের বিরুদ্ধে সর্বাত্মক অভিযান শুরু করার পর প্রথম কয়েক দিনের মধ্যেই কুপিয়ানস্ক এবং তার কাছের এলাকাগুলো দখল করে নেয়।

গত সেপ্টেম্বরে ইউক্রেনের এক পালটা অভিযানের সময় এই এলাকাটি দখলমুক্ত করা হয়। কিন্তু এই এলাকার ওপর প্রতিদিনই মিসাইল হামলা এবং গোলা বর্ষণ করা হচ্ছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম