Logo
Logo
×

আন্তর্জাতিক

ফুটেজ মুছে ফেলা মামলায় অভিযুক্ত হয়েছেন ট্রাম্প

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৮ জুলাই ২০২৩, ১০:৩২ পিএম

ফুটেজ মুছে ফেলা মামলায় অভিযুক্ত হয়েছেন ট্রাম্প

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে একটি নিরাপত্তা ক্যামেরার ফুটেজ মুছে ফেলতে কর্মচারীকে চাপ প্রয়োগের অভিযোগ আনা হয়েছে। নিরাপত্তা ক্যামেরাটি যুক্তরাষ্ট্রের অঙ্গরাজ্য ফ্লোরিডার পাম বিচের মার-এ-লাগো নামের একটি অবকাশ যাপনকেন্দ্রের। বৃহস্পতিবার ফ্লোরিডার একটি গ্র্যান্ড জুরি দ্বারা হস্তান্তরিত সংশোধিত অভিযোগপত্রে ট্রাম্পের বিরুদ্ধে এ অভিযোগ আনা হয়। এদিন ফুটেজ মুছে ফেলাসহ মোট তিনটি নতুন অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে। 

অভিযোগগুলোর একটি প্রতিরক্ষা তথ্য ইচ্ছাকৃতভাবে ধরে রাখা। আর অপর দুটি বাঁধা দেওয়ার অভিযোগ। বরাবরের মতোই তার বিরুদ্ধে আনা অভিযোগের বিপরীতে নিজেকে নির্দোষ দাবি করেছেন ট্রাম্প। 

কার্লোস ডি অলিভেরা নামে মার-এ-লাগোর এক ব্যবস্থাপকও এ মামলায় অভিযুক্ত হয়েছেন। ফুটেজ মুছে ফেলতে কী করা যেতে পারে-এই প্রশ্ন জিজ্ঞাসার অভিযোগ রয়েছে অলিভেরার বিরুদ্ধে। এছাড়া ট্রাম্পের ঘনিষ্ঠ সহযোগী ওয়াল্ট নাউতার বিরুদ্ধেও বাঁধা দেওয়ার দুটি  অতিরিক্ত অভিযোগ আনা হয়েছে। নতুন আদালতের নথিতে বিচার বিভাগের তদন্তে বাঁধা দেওয়ার ক্ষেত্রে নাউতা ও অলিভিয়ার মধ্যে যোগসাজস উঠে এসেছে। 

মার-এ-লাগো রিসোর্টটি ১৯৮৫ সাল থেকে ডোনাল্ড ট্রাম্পের মালিকানাধীন। এখানে সাধারণত ট্রাম্পের আমন্ত্রণে হাজারো সদস্য ও অতিথিদের জন্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।  

এর আগে জুন মাসের প্রথম সপ্তাহে যুক্তরাষ্ট্রের পারমাণবিক কর্মসূচি ও সামরিক পরিকল্পনা সংক্রান্ত গোপন নথিসহ শত শত নথির অব্যবস্থাপনার অভিযোগ উঠেছিল ট্রাম্পের বিরুদ্ধে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম