Logo
Logo
×

আন্তর্জাতিক

বিস্ফোরণে উড়ে গেল গাড়ির সারি, দেখুন ভিডিও

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জুলাই ২০২৩, ০৯:০৯ পিএম

বিস্ফোরণে উড়ে গেল গাড়ির সারি, দেখুন ভিডিও

ব্যস্ত সন্ধ্যা। দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের সেন্ট্রাল ডিসট্রিক্টের রাস্তা জুড়ে গাড়ির ভিড়। ফুটপাথ ধরে ব্যস্ত পায়ে হাঁটছিলেন পথচারীরা। হঠাৎ বিকট শব্দ। দেখা গেল, পিচ ঢালা কংক্রিটের রাস্তা হাওয়ায় ওড়া চাদরের মতো ফুলে উঠল। রাস্তা বেয়ে সারি সারি চলা গাড়িগুলি সেই আঘাত সামলাতে না পেরে উড়ে এসে ছিটকে পড়ল ফুটপাথের ধারে। প্রাণ বাঁচাতে ছোটাছুটি শুরু করলেন পথচারীরা।

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের ডাউনটাউনের ঘটনা। বুধবার সেখানে আচমকা বিস্ফোরণ হয় মাটির নীচে। বিস্ফারণের অভিঘাতে এক পথচারীর মৃত্যু হয়। জখম হন অন্তত ৪৮ জন। এলাকায় উদ্ধারকাজে নামা দমকলবাহিনী জানিয়েছে, এখনও পর্যন্ত একটিই মৃতদেহ খুঁজে পেয়েছে তারা। দেহটি রাস্তার ধারে উল্টে পড়া একটি গাড়ির নীচে আটকে ছিল।

যদিও ভরসন্ধ্যায় ওই বিস্ফোরণের নেপথ্য কারণ কী, তা শুক্রবার পর্যন্ত নিশ্চিত করে জানাতে পারেনি জোহানেসবার্গ প্রশাসন। তবে প্রাথমিক তদন্তে অনুমান, মাটির তলা দিয়ে যাওয়া গ্যাসের পাইপলাইনে লিক হওয়ার জন্যও বিস্ফোরণ হয়ে থাকতে পারে। যদিও বিস্ফোরণের উৎস কী, তা এখনও নিশ্চিত হতে পারেনি স্থানীয় প্রশাসন।

আপাতত মাটির তলায় থাকা গ্যাসপাইপ থেকেই বিস্ফোরণ হয়েছে ধরে নিয়ে স্থানীয় প্রশাসন একটি বিশেষজ্ঞ দলের সাহায্যে পরীক্ষা করে দেখেছে, মাটির তলায় থাকা আরো একটি পাইপলাইনে কোনো রকম সমস্যা আছে কি না। বা সেখান থেকেও কোনও বিস্ফোরণের সম্ভাবনা আছে কি না।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম