Logo
Logo
×

আন্তর্জাতিক

রাতারাতি দাম কমল টমেটোর, প্রতি কেজি ৯০ রুপি

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১৫ জুলাই ২০২৩, ১১:২০ পিএম

রাতারাতি দাম কমল টমেটোর, প্রতি কেজি ৯০ রুপি

ছিল ১৫০ থেকে ১৬০ রুপি প্রতি কেজি। হলো রাতারাতি ৯০ রুপি। এখন সস্তা টমেটো। আর তা শুনেই কেনার হিড়িক ক্রেতাদের। উপচে পড়ছে ভিড়। 

গত কয়েকদিন ভারতের বিভিন্ন রাজ্যে টমেটোর দাম হাত পুড়িয়েছে আম-আদমির। এবার কিছুটা হলেও স্বস্তি। প্রায় অর্ধেক দাম টমেটোর।

মোদি সরকারের গৃহীত পদক্ষেপেই কমেছে টমেটোর দাম। দিল্লি-এনসিআরে (দিল্লি, হরিয়ানা, উত্তরপ্রদেশ ও রাজস্থানের কিছু জেলা নিয়ে গঠিত ক্যাপিটাল অঞ্চল) প্রতি কেজি ৯০ রুপি দরে টমেটো বিক্রি শুরু হয়েছে। যেখানে খুচরা বাজারে টমেটোর দাম কেজিপ্রতি ১৫০ থেকে ১৬০ রুপি। ন্যাশনাল কো-অপারেটিভ কনজ্যুমারস ফেডারেশন (এনসিসিএফ) কিছু রাজ্য থেকে টমেটো সংগ্রহ করেছে। 

এর মধ্যে অন্ধ্রপ্রদেশ, কর্নাটক ও মহারাষ্ট্র থেকে টমেটো আমদানি শুরু হয়েছে। সরকার ন্যাফেড এবং এনসিসিএফ’র মতো কৃষি বিপণন সংস্থাগুলোকে সুলভ মূল্যে গ্রাহকদের কাছে টমেটো বিক্রির নির্দেশ দিয়েছে। 

অফিশিয়াল প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, টমেটোর নতুন স্টক খুচরো দোকানে বিতরণ করা হবে। শুক্রবার থেকে এটি বিক্রি শুরু হয়েছে। 

গত কয়েকদিনে টমেটো কিনতে ঘুম উড়েছে মধ্যবিত্তের। টমেটোর দাম প্রতি কেজি ১৫০-১৬০ টাকা পর্র্যন্ত উঠেছে। একই সময়ে, দিল্লির খুচরো বাজারে এর দাম ছিল প্রতি কেজি ২২০ রুপি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম