Logo
Logo
×

আন্তর্জাতিক

যে কারণে ইউক্রেন যুদ্ধ থামবে না, জানালেন সের্গেই ল্যাভরভ

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ জুলাই ২০২৩, ০৫:২৮ পিএম

যে কারণে ইউক্রেন যুদ্ধ থামবে না, জানালেন সের্গেই ল্যাভরভ

রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছেন, পশ্চিমা শক্তি মস্কোকে পরাজিত করার চেষ্টা বন্ধ না করা পর্যন্ত ইউক্রেন যুদ্ধ থামবে না। চলতি সপ্তাহে ইন্দোনেশিয়ার জাকার্তায় দক্ষিণ-পূর্ব এশীয় প্রতিপক্ষের সঙ্গে বৈঠকের আগে দৈনিক কমপাসকে দেওয়া সাক্ষাৎকারে এমন মন্তব্য করেছেন তিনি। ইউক্রেনকে অভাবনীয় সমর্থনের জন্য যুক্তরাষ্ট্র ও মিত্রদেশগুলোর কঠোর সমালোচনা করেছেন সের্গেই ল্যাভরভ।

ইন্দোনেশিয়ার সংবাদমাধ্যমে বুধবার এক সাক্ষাৎকারে রুশ পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, পশ্চিমারা নিজেদের আধিপত্য ধরে রাখা এবং তাদের পুতুল কিয়েভের মাধ্যমে রাশিয়ার কৌশলগত পরাজয় ঘটাতে যায়। এসব বাদ না দিলে লড়াই থামবে না।

তিনি বলেছেন, ইউক্রেন ইস্যুতে পশ্চিমাদের অবস্থান পরিবর্তনের কোনো ইঙ্গিত নেই। আমরা দেখছি যুক্তরাষ্ট্র ও তার সহযোগীরা কীভাবে ইউেক্রনকে ধারাবাহিকভাবে অস্ত্র সহায়তা দিয়ে যাচ্ছে। একই সঙ্গে যুদ্ধ অব্যাহত রাখতে চাপ দিয়ে যাচ্ছে জেলেনস্কিকে।

মঙ্গলবার লিথুয়ানিয়ার রাজধানীতে শুরু হয়েছে দুই দিনব্যাপী ন্যাটোর শীর্ষ সম্মেলন। জোটের নেতারা এখন সেখানেই অবস্থান করছেন। কয়েকটি দেশ ইউক্রেনকে আরও সামরিক সহায়তার ঘোষণা দিয়েছে ইতোমধ্যে; যা নিয়ে ক্ষুব্ধ ক্রেমলিন।

পশ্চিমাদের তথ্য অনুযায়ী, ইউক্রেনে রাশিয়ার যুদ্ধ শুরুর পর দুইপক্ষের দেড় লাখ মানুষ নিহত ও আহত। অন্যান্য পরিসংখ্যানে এ সংখ্যা আরও বেশি বলা হচ্ছে।

সূত্র: আলজাজিরা, এএফপি

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম