Logo
Logo
×

আন্তর্জাতিক

টাইটানে ওঠার আগমুহূর্তের লোমহর্ষক বর্ণনা দিলেন শাহজাদা দাউদের স্ত্রী

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জুন ২০২৩, ১০:৫২ পিএম

টাইটানে ওঠার আগমুহূর্তের লোমহর্ষক বর্ণনা দিলেন শাহজাদা দাউদের স্ত্রী

টাইটান সাবমারসিবলে চড়ে সমুদ্রের তলদেশে টাইটানিক জাহাজের ধ্বংসাবশেষ দেখার জন্য বেশ উত্তেজিত ছিলেন পাকিস্তানের কোটিপতি শাহজাদা দাউদ ও তার ছেলে সুলেমান দাউদ। 

এমনকি সমুদ্রের তলদেশে গিয়ে রুবিক্স কিউব মিলিয়ে বিশ্বরেকর্ড গড়তে চেয়েছিলেন ১৯ বছর বয়সি পুত্র সুলেমান দাউদ। এজন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস কর্তৃপক্ষকেও ফোন করে বিষয়টি জানিয়ে রেখেছিলেন তিনি। আর সেই মুহূর্তটি স্মৃতির পাতায় ধরে রাখতে ক্যামেরা নিয়ে রওনা হয়েছিলেন তারা। 

আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসিতে এক সাক্ষাৎকারে এসব স্মৃতিচারণ করেন শাহজাদা দাউদের স্ত্রী ক্রিশ্চান দাউদ। তিনি বলেন, ৯৬ ঘণ্টা পার হওয়ার পর আমি পুরোপুরি আশা ছেড়ে দিয়েছি। ভেবেছিলাম, জীবনে সবথেকে কঠিন সময় এটি। 

জার্মানির নাগরিক ক্রিশ্চান দাউদ। পেশায় একজন মনোবিজ্ঞানী ছিলেন। এর আগে ২০১৯ সালে একটি ভয়াবহ বিমান দুর্ঘটনার কবলে পড়েছিলেন তিনি; যা তার জীবনে ব্যাপক প্রভাব ফেলে। 

বিবিসিকে তিনি বলেন, টাইটানিক জাহাজের ধ্বংসাবশেষ দেখার জন্য শিশুর মতো ছটফট করছিল শাহজাদা দাউদ। দীর্ঘদিন ধরে অপেক্ষা করছিলেন বাবা ও ছেলে। 

ক্রিশ্চান জানান, সমুদ্রের নিচে গিয়ে কী কী করবেন সব পরিকল্পনা করে রেখেছিলেন শাহজাদা দাউদ ও তার ছেলে সুলেমান দাউদ। তবে সব আশায় গুড়েবালি। শেষমেশ জীবন দিতে হলো তাদের।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম