Logo
Logo
×

আন্তর্জাতিক

বাবার জন্মদিনের অনুষ্ঠানে দাওয়াত পেলেন না প্রিন্স হ্যারি 

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জুন ২০২৩, ০৫:৫৬ পিএম

বাবার জন্মদিনের অনুষ্ঠানে দাওয়াত পেলেন না প্রিন্স হ্যারি 

ব্রিটিশ রাজা তৃতীয় চার্লসের জন্মদিন উপলক্ষে অনুষ্ঠিত হতে যাওয়া কুচকাওয়াজ অনুষ্ঠান ট্রপিং দ্য কালারে আমন্ত্রণ জানানো হয়নি প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলকে। ব্রিটিশ সংবাদমাধ্যম ইনডিপেনডেন্টের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, শনিবার কুচকাওয়াজ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে। ওই অনুষ্ঠানের সময় দুই সন্তানকে নিয়ে  ক্যালিফোর্নিয়াতেই থাকবেন দ্য ডিউক অ্যান্ড ডাচেস অব সাসেক্স। তৃতীয় চার্লসের রাজ্যাভিষেকের পর প্রথমবারের মতো অনুষ্ঠিত হচ্ছে ট্রপিং দ্য কালার। এটি ১৬ শতক থেকেই হয়ে আসছে।

সংশ্লিষ্টরা জানান, এবার ট্রপিং দ্য কালার নামের কুচকাওয়াজের অংশ নেবে এক হাজার ৪০০ এর বেশি সেনা, ৪০০ ঘোড়া ও ৪০০ বাদক। এ অনুষ্ঠানে রাজা তৃতীয় চার্লস রাজকীয় অভিবাদন গ্রহণ করবেন।

আগের বছরগুলোর মতো এবারও আশা করা হচ্ছিল, এ কুচকাওয়াজ অনুষ্ঠানে রাজপরিবারের সব সদস্যই অংশ নেবেন।

ইনডিপেনডেন্টের প্রতিবেদনে বলা হয়, হ্যারি ও মেগান না থাকলেও এ কুচকাওয়াজে রাজা তৃতীয় চার্লস ও কুইন ক্যামিলিয়ার সঙ্গে থাকবেন প্রিন্স উইলিয়াম, প্রিন্সেস অ্যান ও প্রিন্স অ্যাডওয়ার্ড। এছাড়া তাদের সঙ্গে থাকবেন প্রিন্সেস অব ওয়েলস কেট মিডলটন ও তার সন্তানরা।

গত বছরও ট্রপিং দ্য কালার অনুষ্ঠানে অংশ নিয়েছিলেন প্রিন্স হ্যারি ও মেগান মার্কেল। সেটি ছিল কুইন এলিজাবেথের আমলে। রানির সিংহাসনে আরোহনের ৭৫ বছর উদযাপন উপলক্ষে ওই আয়োজন করা হয়েছিল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম