Logo
Logo
×

আন্তর্জাতিক

রাশিয়ার প্রতি ‘পূর্ণ সমর্থন ও সংহতি’ ঘোষণা কিমের

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জুন ২০২৩, ১০:৪১ এএম

রাশিয়ার প্রতি ‘পূর্ণ সমর্থন ও সংহতি’ ঘোষণা কিমের

কিম জং উন ও ভ্লাদিমির পুতিন (ডানে)। ছবি: নিউ ইয়র্ক পোস্ট

উত্তর কোরীয় নেতা কিম জং উন রাশিয়ার প্রতি ‘পূর্ণ সমর্থন ও সংহতি’ ঘোষণা করেছেন। সেই সঙ্গে তার দেশ রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের ‘হাতে হাত রেখে’ কাজ করতে চায় বলেও প্রস্তাব দিয়েছেন তিনি।

দেশটির সরকারি বার্তা সংস্থা কেসিএনএ-এর বরাত দিয়ে রুশ সংবাদমাধ্যম মস্কো টাইমস এ তথ্য জানিয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার রাশিয়ার জাতীয় দিবস উপলক্ষ্যে প্রেসিডেন্ট পুতিনকে পাঠানো এক বার্তায় নিজের এ আগ্রহের কথা ঘোষণা করেন কিম জং উন। 

খবরে বলা হয়েছে, রাশিয়ার সঙ্গে বিভিন্ন ক্ষেত্রে ঘনিষ্ঠ কৌশলগত সহযোগিতা করার আগ্রহ প্রকাশ করে উত্তর কোরীয় নেতা বলেন, দুই দেশের নাগরিকদের যৌথ আশা-আকাঙ্ক্ষার বাস্তবায়ন ঘটাতে এ সহযোগিতা জরুরি।

ইউক্রেনের বিরুদ্ধে রাশিয়ার চলমান যুদ্ধে মস্কোর প্রতি তার দেশের ‘পূর্ণ সমর্থন’ রয়েছে বলেও জানান কিম জং উন। অবশ্য এক্ষেত্রে সরাসরি যুদ্ধ শব্দটি ব্যবহার করেননি উত্তর কোরিয়ার নেতা।

রুশ প্রেসিডেন্ট পুতিনের কাছে পাঠানো বার্তায় কিম আরও বলেছেন, নিঃসন্দেহে ন্যায়পন্থিদের বিজয় হবে। রাশিয়ার জনগণের ‘বিজয়ের ইতিহাস’ আরও সমৃদ্ধ হবে। শত্রু ভাবাপন্ন দেশগুলোর ক্রমাগত হুমকি মোকাবিলায় প্রেসিডেন্ট পুতিনের ‘সঠিক সিদ্ধান্ত ও দিকনির্দেশনার’ ভূয়সী প্রশংসাও করেন উত্তর কোরিয়ার নেতা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম