Logo
Logo
×

আন্তর্জাতিক

মিয়ানমারে আসিয়ানের কর্মকর্তাদের বহরে গুলি

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ মে ২০২৩, ১২:৩৩ পিএম

মিয়ানমারে আসিয়ানের কর্মকর্তাদের বহরে গুলি

মিয়ানমারে আসিয়ানের কর্মকর্তাদের বহরে গুলি। ছবি: রিপাবলিক ওয়ার্ল্ড

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশগুলোর জোট আসিয়ানের কর্মকর্তাদের বহনকারী গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে।  এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে আসিয়ানের সদস্যরাষ্ট্র ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুর।

আল জাজিরা জানিয়েছে, মিয়ানমারের পশ্চিমাঞ্চলীয় শান রাজ্যের সি হেসেং শহরে রোববার ওই ঘটনা ঘটে। সেখানে আসিয়ানের পক্ষ থেকে মানবিক সহায়তা কার্যক্রমে অংশ নিচ্ছিলেন ওই কর্মকর্তারা।

কাতারভিত্তিক সংবাদমাধ্যমটি জানিয়েছে, অজ্ঞাত বন্দুকধারীরা মানবিক সহায়তা কেন্দ্রের কর্মকর্তাদের গাড়িবহর লক্ষ্য করে গুলি করে।

আসিয়ানের সদস্যরাষ্ট্র ইন্দোনেশিয়া ও সিঙ্গাপুর এই ঘটনার তীব্র নিন্দা জানিয়েছে। সেই সঙ্গে দেশ দুটি মিয়ানমারে চলমান সহিংসতা বন্ধের আবারও আহ্বান জানিয়েছে।

হামলার পেছনে কে বা কারা জড়িত তা নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছেন ইন্দোনেশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তেউকু ফাইজাসায়হা।

মিয়ানমারের জাতীয় ঐক্যের সরকার তথা জান্তাবিরোধী ছায়া সরকার জানিয়েছে, আসিয়ানের কর্মকর্তাদের বহরে হামলার সঙ্গে তাদের সংশ্লিষ্টতা নেই।

এ বিষয়ে জানতে জান্তা সরকারের এক মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করা হলেও কোনো সাড়া পাওয়া যায়নি বলে প্রতিবেদনে  উল্লেখ করা হয়ছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম