Logo
Logo
×

আন্তর্জাতিক

টেক্সাসে বন্দুক হামলায় নিহত ভারতের ঐশ্বরিয়া 

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ মে ২০২৩, ০৯:২২ পিএম

টেক্সাসে বন্দুক হামলায় নিহত ভারতের ঐশ্বরিয়া 

যুক্তরাষ্ট্রের টেক্সাসে সন্ত্রাসী হামলায় বন্দুকধারীসহ ৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত বন্দুকধারীকে গুলি করে হত্যা করে।

নিহতদের মধ্যে এক ভারতীয় নারীও রয়েছেন। তার নাম ঐশ্বরিয়া তাতিকন্দ। পেশায় একজন প্রকৌশলী তিনি। তবে তার বয়স জানা যায়নি। খবর বিবিসির। 

ঐশ্বরিয়ার পরিবার জানিয়েছে, বন্দুক হামলার সময় এক বন্ধুর সঙ্গে তিনি ওই শপিংমলে অবস্থান করছিলেন। 

শনিবার টেক্সাস অঙ্গরাজ্যের অ্যালেন শহরের একটি শপিংমলের বাইরে বন্দুক হামলা ও হতাহতের এ ঘটনা ঘটে। বন্দুকধারী অন্তত ৮ জনকে গুলি করে হত্যা করেছে। 

অ্যালেন শহরের পুলিশপ্রধান ব্রায়ান হার্ভে এক সংবাদ সম্মেলনে বলেন, বন্দুকধারী একাই এ হামলা চালায় বলে ধারণা করা হচ্ছে। টেক্সাসের অ্যালেন শহরের অ্যালেন প্রিমিয়াম আউটলেটস মলের বাইরে গুলি চালানো শুরু করার পর একজন পুলিশ অফিসার তাকে পাল্টা গুলি চালিয়ে হত্যা করে।

রয়টার্স বলছে, অ্যালেন শহরের ওই এলাকায় ১৬টি হাসপাতাল পরিচালনা করে মেডিকেল সিটি হেলথ কেয়ার নামক একটি সংস্থা। এক বিবৃতিতে তারা বলেছে, তাদের অধীনে থাকা ট্রমা সেন্টারগুলোতে আহতদের মধ্যে আটজন মারা গেছেন, যাদের বয়স ৫ থেকে ৬১ বছর। অবশ্য তারা কী অবস্থায় ছিল তা জানায়নি হাসপাতাল কর্তৃপক্ষ।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট বন্দুক হামলার এ ঘটনাকে ‘অকথ্য ট্র্যাজেডি’ বলে অভিহিত করেছেন। এক বিবৃতিতে তিনি বলেছেন, অঙ্গরাজ্যের স্থানীয় কর্তৃপক্ষ প্রয়োজনে যে কোনো সহায়তা দেওয়ার জন্য প্রস্তুত রয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম