Logo
Logo
×

আন্তর্জাতিক

নির্বাচনের দুই সপ্তাহ আগে মা হলেন থাইল্যান্ডের প্রধানমন্ত্রী পদপ্রার্থী

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ মে ২০২৩, ০৭:৩৪ পিএম

নির্বাচনের দুই সপ্তাহ আগে মা হলেন থাইল্যান্ডের প্রধানমন্ত্রী পদপ্রার্থী

আর দুই সপ্তাহ পর নির্বাচন অনুষ্ঠিত হবে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ থাইল্যান্ডে। আর এই সময়ে একটি ছেলে সন্তানের জন্ম দিয়েছেন প্রধানমন্ত্রী পদের অন্যতম প্রধান প্রার্থী পেতংতার্ন সিনাওয়াত্রা। 

সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানায় আল-জাজিরা। 

প্রতিবেদনে বলা হয়েছে, নির্বাচনের দুই সপ্তাহ আগে সোমবার একটি শিশুর জন্ম দিয়েছেন থাইল্যান্ডের নেতৃস্থানীয় প্রধানমন্ত্রী পদপ্রার্থী পেতংতার্ন সিনাওয়াত্রা। সোমবার ৩৬ বছর বয়সী পেতংতার্ন তার অফিসিয়াল ফেসবুক এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে নবজাতকের ছবিসহ সন্তান জন্মের ঘোষণা দিয়েছেন।

সোশ্যাল মিডিয়ার ওই পোস্টে বলা হয়েছে, ‘হাই, আমার নাম প্রুথাসিন সুকসাওয়াস, ডাক নাম থাসিন। সকল সমর্থনের জন্য ধন্যবাদ। কয়েক দিনের মধ্যে, প্রথমে আমার মায়ের সুস্থ হওয়ার জন্য অপেক্ষা করুন, তারপর আমি প্রেসের সঙ্গে দেখা করব।’

পেতংতার্নের জন্ম দেওয়া শিশুটি তার দ্বিতীয় সন্তান। তবে আসন্ন নির্বাচনকে সামনে রেখে দ্বিতীয় সন্তানের আসন্ন আগমনও তাকে ভোটের প্রচারণা থেকে দূরে রাখতে পারেনি।

আগামী ১৪ মে থাইল্যান্ডে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। আসন্ন নির্বাচনে হেভিওয়েট প্রার্থী হিসেবে বাবা থাকসিন সিনাওয়াত্রা এবং ফুফু ইংলাকের পর দক্ষিণ-পূর্ব এশিয়ার এই দেশটির ক্ষমতায় ফিরে আসার আশা করছেন তিনি।

থাইল্যান্ডের রাজনীতিতে সিনাওয়াত্রা পরিবারের রয়েছে ব্যাপক জনসমর্থন। অতীতে নির্বাচনে বিপুল ভোটে তাদের দল ক্ষমতায় এসেছে। আর তাই নিজের পরিবারের নামের স্বীকৃতি এবং দলের স্থায়ী জনপ্রিয়তা পেতংতার্ন সিনাওয়াত্রাকে আবার ক্ষমতায় ফিরিয়ে আনতে পারে বলে ধারণা করা হচ্ছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম