Logo
Logo
×

আন্তর্জাতিক

আত্মসমর্পণের পর গ্রেফতার খালিস্তানপন্থি নেতা অমৃতপাল

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ এপ্রিল ২০২৩, ০৪:৫৩ পিএম

আত্মসমর্পণের পর গ্রেফতার খালিস্তানপন্থি নেতা অমৃতপাল

আত্মসমর্পণের পর গ্রেফতার খালিস্তানপন্থি নেতা অমৃতপাল। ছবি: সংগৃহীত

ভারতের খালিস্তানপন্থি বিচ্ছিন্নতাবাদী নেতা অমৃতপাল সিং আত্মসমর্পণ করেছেন। এর পর পাঞ্জাব পুলিশ তাকে গ্রেফতার করার দাবি করেছে। পুলিশের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমগুলো এ খবর দিয়েছে।

এনডিটিভি জানিয়েছে, অমৃতপাল সিংকে গ্রেফতারের বিষয়টি রোববার নিশ্চিত করেছে পাঞ্জাব পুলিশ। গত ১৮ মার্চ থেকে ৩৬ দিন ধরে পুলিশের চোখকে ফাঁকি দিয়ে পালিয়ে বেড়াচ্ছিলেন এই বিচ্ছিন্নতাবাদী নেতা। 

ভারতীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, ‘ওয়ারিশ দে পাঞ্জাব’ সংগঠনের নেতা অমৃতপাল সিংকে এতদিন খুঁজে বের করতে ব্যাপক অভিযান চালায় পুলিশ। কিন্তু তাকে কোথাও খুঁজে পাওয়া যাচ্ছিল না।

পুলিশ এক টুইটে বলেছে, মোগা জেলায় গ্রেফতার হয়েছেন আমৃতপাল সিং। পরে বিস্তারিত জানাবে পাঞ্জাব পুলিশ। জনগণকে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানানো হচ্ছে। কোনো ভুয়া খবর শেয়ার করবেন না এবং খবরের সত্য-মিথ্যা যাচাই করে তার পর শেয়ার করবেন।

পুলিশের সূত্রগুলোর বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, পলাতক অমৃতপাল পাঞ্জাবের মোগা জেলার রোদ গ্রামের গুরুদুয়ারায় আত্মসমর্পণ করেছেন।

প্রসঙ্গত, অমৃতপালকে ‘খালিস্তানি-পাকিস্তানি’ এজেন্ট বলে বর্ণনা করেছে ভারত সরকার। অমৃতলাল গত কয়েক বছর ধরে পাঞ্জাবে তৎপরতা চালিয়ে আসছিলেন। তাকে প্রায়ই সশস্ত্র সমর্থক বেষ্টিত অবস্থায় দেখা যেত। 

তাছাড়া আমৃতপাল সিং নিজেও খালিস্তানপন্থি বিচ্ছিন্নতাবাদী নেতা জার্নাইল সিং ভিন্দ্রানওয়ালের অনুসারী বলে দাবি করে আসছেন। সমর্থকদের মাঝে তিনি দ্বিতীয় ভিন্দ্রানওয়ালে হিসেবে পরিচিত লাভ করেছেন বলে জানায় ভারতীয় সংবাদমাধ্যম।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম