Logo
Logo
×

আন্তর্জাতিক

ইমরান-বুশরা বিবির পক্ষে আদালতের নোটিশ

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ এপ্রিল ২০২৩, ০৯:০৬ পিএম

ইমরান-বুশরা বিবির পক্ষে আদালতের নোটিশ

ইমরান খান ও বুশরা বিবি। ছবি: জিও নিউজ

পাকিস্তানের জাতীয় জবাবদিহি ব্যুরো (এনএবি) দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান এবং তার স্ত্রী বুশরা বিবিকে তোশাখানা মামলায় তলব করেছিল।

জাতীয় জবাবদিহি ব্যুরোর এই তলবের বিরুদ্ধে আদালতের শরণাপন্ন হয়েছিলেন পিটিআই চেয়ারম্যান ও তার স্ত্রী। ইসলামাবাদ হাইকোর্ট (আইএইচসি) সোমবার সেই আপিলের শুনানি শেষে জাতীয় জবাবদিহি ব্যুরোর বিরুদ্ধে পাল্টা নোটিশ জারি করেছে।

জিও নিউজ জানিয়েছে, তোশাখানা মামলায় পিটিআই চেয়ারম্যান ইমরান খান এবং তার স্ত্রী বুশরা বিবিকে এনএবি যে তলবি নোটিশ দিয়েছে, তা স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি অনুসরণ না করেই দেওয়া হয়েছে। এ বিষয়ে পাকিস্তানের দুর্নীতিবিরোধী সংস্থাটির উদ্দেশে নোটিশ জারি করেছে আদালত।

এর আগে গত ১৭ ফেব্রুয়ারি এবং ১৬ মার্চ কল-আপ নোটিশ জারি করে দুর্নীতিবিরোধী ওয়াচডগ। একে চ্যালেঞ্জ করে ইমরান খান ও বুশরা বিবির দায়ের করা আবেদন গ্রহণ করে আদালত। বুশরা বিবির আবেদনে এনএবির কল-আপ নোটিশকে অবৈধ ঘোষণা করার জন্য আদালতের কাছে আবেদন করা হয়।

সেই সঙ্গে তোশাখানা মামলার চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত তদন্ত স্থগিত করতে এবং কল-আপ নোটিশের ভিত্তিতে আবেদনকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা স্থগিত করার জন্য ব্যবস্থা নিতে আদালতে আবেদন করেছিলেন তারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম