Logo
Logo
×

আন্তর্জাতিক

কে হবেন পাকিস্তানের ভাইস ক্যাপ্টেন? 

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ এপ্রিল ২০২৩, ০৯:২৩ পিএম

কে হবেন পাকিস্তানের ভাইস ক্যাপ্টেন? 

সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেটে আফগানিস্তানের কাছে প্রথমবারের মতো সিরিজ হেরেছে পাকিস্তান। ওই সিরিজ চলাকালে এক সংবাদ সম্মেলনে শাদাব খান বলেছিলেন, এখন সবাই বাবর ও রিজওয়ানের গুরুত্ব বুঝতে পেরেছেন।

শাদাবের এ বক্তব্য পিসিবির মনঃপূত হয়নি। তাই তাকে সীমিত ওভারের ফরম্যাটে ভাইস ক্যাপ্টেনের পদ থেকে সরিয়ে দেওয়ার কথা শোনা যাচ্ছে।খবর ক্রিকেট পাকিস্তানের। 

এ বিষয়ে যোগাযোগ করা হলে বোর্ডের একজন কর্মকর্তা বলেন, শাদাবের নেতৃত্বে পাকিস্তান দলের পারফরম্যান্স সন্তোষজনক ছিল না এবং তার কিছু সিদ্ধান্তও সময়োপযোগী ও সঠিক ছিল না। যদিও তাকে অপসারণের চূড়ান্ত সিদ্ধান্ত এখনো হয়নি। যদি তা করাও হয় তবে তা খেলার পারফরম্যান্সের ভিত্তিতেই হবে। 

সূত্রের খবর, ভাইস ক্যাপ্টেনের দৌড়ে শান মাসুদ নেই। এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে তাকে ভাইস ক্যাপ্টেন করা হলে ঝড় উঠেছিল; বাবর ও তৎকালীন প্রধান নির্বাচক শহীদ আফ্রিদিও তাকে প্রাথমিক ম্যাচে খেলাননি। এখন শান নিজেই অধিনায়কত্ব থেকে দূরে থেকে নিজের খেলায় মন দিতে চান।

বোর্ডের এক সিনিয়র ব্যক্তির সমর্থন আছে ইমাদ ওয়াসিসের পক্ষে। কিন্তু বাবর তাকে পছন্দ করেন না। আফগানিস্তানের বিপক্ষে সিরিজে দারুণ পারফর্ম করেছেন ইমাদ। তবে তার নেতৃত্বে পিএসএলে করাচি কিংসের পারফরম্যান্স অবশ্য সন্তোষজনক ছিল না; কারণ তার দল ছয়টি দলের মধ্যে পঞ্চম স্থানে ছিল।

সূত্র আরও জানায়, শাহীন শাহ আফ্রিদি ভাইস ক্যাপ্টেন হওয়ার জন্য শক্তিশালী প্রার্থী। টানা দুই বছর পিএসএলে লাহোর কালান্দার্সকে চ্যাম্পিয়ন করেছেন তিনি। 

ভাইস ক্যাপ্টেন প্রসঙ্গে যোগাযোগ করা হলে সাবেক টেস্ট উইকেটরক্ষক রশিদ লতিফ বলেন, এই মুহূর্তে অধিনায়কত্ব নিয়ে অনেক বিভ্রান্তি রয়েছে। পিসিবির উচিত দ্রুত এ সমস্যার সমাধান করা। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম