Logo
Logo
×

আন্তর্জাতিক

প্রথম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ফৌজদারি অপরাধে অভিযুক্ত ট্রাম্প

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মার্চ ২০২৩, ০৫:১৪ পিএম

প্রথম মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ফৌজদারি অপরাধে অভিযুক্ত ট্রাম্প

টাকার বিনিময়ে পর্নো তারকাকে মুখ বন্ধ রাখার ঘটনায় ফৌজদারি অপরাধে অভিযুক্ত হলেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। নিউইয়র্কের গ্র্যান্ড জুরি বৃহস্পতিবার অভিযোগ গঠন করে। ট্রাম্পই প্রথম সাবেক মার্কিন প্রেসিডেন্ট, যিনি ফৌজদারি অপরাধে অভিযুক্ত হলেন। খবর বিবিসির। 

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগগুলো এনেছেন ডেমোক্র্যাটিক দলের সদস্য অ্যাটর্নি অ্যালভিন ব্র্যাগ৷ যদিও ট্রাম্পের বিরুদ্ধে ঠিক কী কী অভিযোগ আনা হয়েছে, তা এখনো প্রকাশ্যে আসেনি।

ব্র্যাগের কার্যালয় নিশ্চিত করেছে যে, বৃহস্পতিবার সন্ধ্যায় ট্রাম্পের আইনজীবীদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। শীঘ্রই ট্রাম্পের বিরুদ্ধে আনা সব অভিযোগ প্রকাশ করা হবে।

ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ, ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনের সময় সাবেক পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলকে তার পক্ষ থেকে মোটা অঙ্কের ঘুস দেওয়া হয়েছিল। এ অভিযোগে ট্রাম্পের বিরুদ্ধে তিনটি তদন্ত চলছে। এগুলোর মধ্যে নিউইয়র্কের তদন্তকারীরাই প্রথম নিজেদের সিদ্ধান্ত জানালেন।

যদিও ট্রাম্পের বিরুদ্ধে ওঠা অভিযোগকে ‘রাজনৈতিক নিপীড়ন এবং নির্বাচনি হস্তক্ষেপ’ বলে দাবি করেছেন ট্রাম্প। তিনি যেন ২০২৪ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা না করতে পারেন, সে জন্যই এই অভিযোগ আনা হয়েছে বলে তার সমর্থকদের দাবি।  

অন্যদিকে স্টর্মি ড্যানিয়েলের দাবি, ২০০৬ সালে ট্রাম্পের সঙ্গে তার যৌন সম্পর্ক গড়ে উঠেছিল। ২০১৬ সালের নির্বাচনের আগে এ নিয়ে মুখ না খুলতে তাকে মোটা অঙ্কের ঘুস দেওয়া হয়েছিল। ট্রাম্পের সাবেক আইনজীবী মাইকেল কোহেন এ সময় তাকে ১ লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন।

সম্প্রতি রিপাবলিক দলের হয়ে ২০২৪ সালে আবার আমেরিকার প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করেছেন ট্রাম্প। এমন প্রেক্ষাপটে ট্রাম্পকে এ মামলায় অভিযুক্ত করা হলো। ধারণা করা হচ্ছে, এসব অভিযোগের কারণে প্রেসিডেন্ট পদে ট্রাম্পের প্রত্যাবর্তন কঠিন হয়ে উঠতে পারে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম