Logo
Logo
×

আন্তর্জাতিক

পাকিস্তানের জোট সরকার ভেঙে দেওয়ার হুমকি বিলওয়ালের 

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ মার্চ ২০২৩, ০৯:১৯ পিএম

পাকিস্তানের জোট সরকার ভেঙে দেওয়ার হুমকি বিলওয়ালের 

পাকিস্তানের সিন্ধু প্রদেশের বন্যাদুর্গতদের দেওয়া প্রতিশ্রুতি পূরণ করা না হলে পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) পক্ষে জোট সরকারে থাকা খুবই কঠিন হয়ে যাবে। এমন মন্তব্য করেছেন দেশটির ক্ষমতাসীন জোটের অন্যতম বড় দল পিপিপির চেয়ারম্যান ও পররাষ্ট্রমন্ত্রী বিলওয়াল ভুট্টো জারদারি। খবর দ্য ডনের।
 
করাচিতে রোববার একটি প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে বিলওয়াল ভুট্টো কেন্দ্রীয় জোট সরকার নিয়ে এ মন্তব্য করেন।

পাকিস্তানের সিন্ধু প্রদেশে পিপিপির সরকার রয়েছে। গত বছরের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের সহায়তা দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে প্রাদেশিক সরকার। তাই ক্ষতিগ্রস্ত কৃষকদের সহায়তার জন্য কেন্দ্রীয় সরকারের দেওয়া প্রতিশ্রুতি পূরণ পিপিপির জন্যও গুরুত্বপূর্ণ।

বিলওয়াল ভুট্টো বলেন, আমরা বিষয়টি (বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের সহায়তা দেওয়া) পার্লামেন্টে তুলব। কেন্দ্রীয় সরকারকে প্রতিশ্রুতি পূরণ করতে হবে। তা না হলে পিপিপির পক্ষে জোট সরকারে থাকা খুবই কঠিন হয়ে যাবে।

পার্লামেন্টে বিরোধী জোটের আনা অনাস্থা প্রস্তাবে হেরে গত বছরের ৯ এপ্রিল বিদায় নেয় ইমরান খানের পিটিআই সরকার। ১১ এপ্রিল পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হন পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) সভাপতি শাহবাজ শরিফ। ১৯ এপ্রিল তিনি ৩৩ সদস্যের মন্ত্রিসভা ঘোষণা করেন। এই সরকারের অন্যতম জোটসঙ্গী পিপিপি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম