Logo
Logo
×

আন্তর্জাতিক

খুনের ঘটনা কাভারেজ দিতে গিয়ে নিজেই খুন  

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ১০:২০ পিএম

খুনের ঘটনা কাভারেজ দিতে গিয়ে নিজেই খুন  

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় বন্দুকধারীর গুলিতে এক নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনার প্রতিবেদন তৈরির জন্য ঘটনাস্থলে এক সাংবাদিক উপস্থিত হওয়ার পর তাকেও গুলি করে হত্যা করেছে ওই বন্দুকধারী। এছাড়া নিহতদের মধ্যে একজন শিশুও রয়েছে। খবর সিএনএনের।  

সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, নিহত সাংবাদিক স্পেক্ট্রাম নিউজ-থারটিন চ্যানেলে কাজ করতেন।

হামলার অভিযোগে এক সন্দেহভাজনকে গ্রেফতার করেছে পুলিশ। তার নাম কেইথ মেলভিন মোজেস (১৯)। তার বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে।
 
মোজেসের বিরুদ্ধে এর আগেও ব্যাপক অভিযোগ ছিল। অ্যাসল্ট রাইফেল নিয়ে হামলার অভিযোগে জেল খেটেছিল মোজেস। এবার কী কারণে হামলা করেছে তা এখনো জানা যায়নি। 

এ ঘটনায় নিহত শিশুর বয়স ৯ বছর। ঘটনায় ওই শিশুর মা আহত হয়েছেন। নিহত সাংবাদিকের সঙ্গে থাকা ক্যামেরাম্যানও গুলিবিদ্ধ হন। তবে তিনি বিপদমুক্ত রয়েছেন। 

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতা নিয়মিত হয়ে উঠেছে। শুধু জানুয়ারি মাসেই অর্ধশত বন্দুক হামলার ঘটনা ঘটেছে। ২০১৪ সালের পর এটি সর্বোচ্চ। আগ্নেয়াস্ত্র সংক্রান্ত ঘটনায় প্রতিদিন প্রাণ হারাচ্ছেন কেউ না কেউ।

যুক্তরাষ্ট্রের শিশুদের মৃত্যুর অন্যতম কারণ আগ্নেয়াস্ত্র। এমনটাই জানিয়েছে দেশটির গান ভালোলেন্স আর্কাইভ। আগ্নেয়াস্ত্রের অবাধ ব্যবহার রীতিমতো আলোচনার বিষয় হয়ে উঠেছে দেশটির সামাজিক ও রাজনৈতিক অঙ্গনে।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম