Logo
Logo
×

আন্তর্জাতিক

জেরুজালেমে বাবা-ছেলেকে গুলি করল ১৩ বছরের কিশোর 

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২৩, ১১:০৩ পিএম

জেরুজালেমে বাবা-ছেলেকে গুলি করল ১৩ বছরের কিশোর 

জেরুজালেমে বাবা ও ছেলেকে গুলি করে আহত করেছে ফিলিস্তিনের ১৩ বছর বয়সী এক কিশোর। শনিবার পূর্ব জেরুজালেমে এ ঘটনা ঘটেছে। এর কয়েক ঘণ্টা পর একই স্থানের ইহুদিদের একটি সিনাগগের (উপাসনালয়)  বাইরে বন্দুকধারীর হামলায় অন্তত সাতজন নিহত হন। এ হামলা বিগত কয়েক বছরের মধ্যে সবচেয়ে বেশি প্রাণঘাতী ঘটনা বলা হচ্ছে। 

আন্তর্জাতিক সম্প্রদায়ের আহ্বানকে বৃদ্ধাঙ্গুলি দেখানো হচ্ছে, তারই অনন্য দৃষ্টান্ত ফিলিস্তিন ও ইসরাইলের মধ্যে একই দিনে দুই হামলা।

পুলিশ সূত্র জানিয়েছে, আজ সকালে সিলওয়ান নামক এলাকায় ফিলিস্তিনি কিশোর গুলি চালায়। কিশোরের গুলি বাবা (৪৭) ও তার  ছেলের (২৩) বুকে লাগে। পরে চিকিৎসার জন্য দুজনকেই হাসপাতালে ভর্তি করা হয়। এর আগে শুক্রবার দিবাগত রাতে ইহুদিদের একটি সিনাগগের বাইরে গুলির ঘটনায় সাতজন নিহত হন। এ ঘটনায় জড়িত সন্দেহে ৪২ জনকে গ্রেফতার করা হয়েছে বলে নিশ্চিত করেছে পুলিশ। তবে বন্দুকধারীকে এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ।

এদিকে দখলকৃত পশ্চিম তীরে ইসরাইলি বাহিনীর অভিযানে এক বৃদ্ধাসহ ৯ ফিলিস্তিনি নিহত হওয়ার এক দিন পর পূর্ব জেরুজালেমে এ দুই বন্দুক হামলার ঘটনা ঘটে। দুই দশকে সবচেয়ে বেশি প্রাণঘাতী এ অভিযানের পর ফিলিস্তিনের গাজা উপত্যকা থেকে ইসরাইলে রকেট হামলা শুরু হয়। ইসরাইলও পালটা বিমান হামলা চালায়।

ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে সহিংসতার ঘটনায় নিহতের পরিসংখ্যান প্রকাশ করেছে এএফপি। সেখানে দেখা গেছে- ২০২২ সালে ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে সহিংসতায় অন্তত ২০০ জন ফিলিস্তিনি ও ২৬ জন ইসরাইলি নিহত হয়েছেন। প্রাণঘাতী এসব সংঘাতের বেশির ভাগই হয়েছে ইসরাইলের দখল করা পশ্চিম তীরে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম