Logo
Logo
×

আন্তর্জাতিক

নেপালের বিমানটি 'বিধ্বস্ত হওয়ার মুহূর্তের' ভিডিও প্রকাশ্যে!

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০২৩, ১০:২৪ এএম

নেপালের বিমানটি 'বিধ্বস্ত হওয়ার মুহূর্তের' ভিডিও প্রকাশ্যে!

নেপালের দুর্ঘটনাকবলিত বিমানটিতে পাঁচজন ভারতীয় যাত্রী ছিলেন। সবাই উত্তরপ্রদেশের বাসিন্দা। তাদের মধ্যে সোনু জয়সওয়াল নামে এক যুবক বিমান আছড়ে পড়ার আগমুহূর্তে ফেসবুক লাইভ করছিলেন।

মৃত্যু অনিবার্য বুঝেও নেপালের বিমান দুর্ঘটনায় বিমান ভেঙে পড়ার আগের মুহূর্তের দৃশ্য ক্যামেরাবন্দি করেছিলেন ওই যাত্রী।

রোববার সকালে পোখরা বিমানবন্দরে নামার ঠিক আগে ৭২ যাত্রী নিয়ে মাটিতে আছড়ে পড়ে ইয়েতি বিমান সংস্থার একটি এটিআর-৭২ বিমান।

ভেঙে পড়া সেই বিমানের ধ্বংসাবশেষের কাছ থেকে একটি মোবাইল খুঁজে পেয়েছেন উদ্ধারকারীরা। আর তাতেই প্রকাশ্যে এসেছে বিমান ভেঙে পড়ার ঠিক আগের মুহূর্ত।

যারা ওই ভিডিওটি দেখেছেন, তারা জানিয়েছেন ভিডিওটি কতটা যন্ত্রণার। কতটা অসহনীয়! যদিও ভিডিওটির সত্যতা যাচাই করা সম্ভব হয়নি।

ভিডিওটি, ইতোমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, বিমানের ভেতরে থাকা সহযাত্রীদের শেষ মুহূর্ত ক্যামেরাবন্দি করছেন এক যাত্রী।

বিমান অবতরণের আগে জানালা থেকে গোটা শহরের ছবিও তিনি তোলেন। কিন্তু হঠাৎই একটি বিস্ফোরণের আওয়াজে বিমানটি কেঁপে ওঠে।

ঝাঁকুনিতে অজ্ঞাত ওই যাত্রীর হাত থেকে ফোন পড়ে যায়। ভিডিওর শেষ কয়েক সেকেন্ডে জানালার বাইরে ভয়ঙ্কর আগুন এবং যাত্রীদের কান্নার আওয়াজও শোনা গেছে।

বিমান ভেঙে পড়ার কিছু ভিডিও মাটি থেকেও নেওয়া হয়েছিল। যেখানে দেখা গেছে, কীভাবে বিমানটি মুখ থুবড়ে মাটিতে আছড়ে পড়ছে।

নেপালের সাবেক এমপি এবং নেপালি কংগ্রেসের কেন্দ্রীয় কমিটির সদস্য অভিষেক প্রতাপ শাহ ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিকে এ ভিডিওটি পাঠিয়েছেন।

তিনি জানান, তিনি এক বন্ধুর কাছ থেকে ভিডিওটি পেয়েছেন এবং এই ভিডিও বিমানের ধ্বংসাবশেষের কাছে প়ড়ে থাকা একটি মোবাইলে পাওয়া গেছে।

এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত ওই ঘটনায় প্রায় ৬৮ জনের লাশ উদ্ধার হয়েছে। উত্তরপ্রদেশের গাজীপুরের বাসিন্দা সোনু জয়সওয়াল নামে এক ব্যক্তি ওই ভিডিও রেকর্ড করছিলেন। সোনুসহ মোট পাঁচ ভারতীয় ছিলেন বিমানটিতে। দুর্ঘটনায় মৃত্যু হয়েছে সোনুর।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম