Logo
Logo
×

আন্তর্জাতিক

হঠাৎ ‘অসুস্থ’ পুতিন, ছুটে গেলেন দুই দল চিকিৎসক

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ২৭ জুলাই ২০২২, ০৬:৪৩ এএম

হঠাৎ ‘অসুস্থ’ পুতিন,  ছুটে গেলেন দুই দল চিকিৎসক

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের হঠাৎ করে ‘মারাত্মক বমি বমি ভাব’ হওয়ায় চিকিৎসকের অন্তত দুইটি দল তার প্রেসিডেন্টশিয়াল বাসভবনে ছুটে গেছেন। বুধবার ব্রিটিশ সংবাদমাধ্যম ইন্ডিপেনডেন্ট এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। 

রাশিয়ান টেলিগ্রাম চ্যানেল জেনারেল এসভিআরের উদ্ধৃতি দিয়ে ইন্ডিপেনডেন্ট ওই প্রতিবেদনে জানিয়েছে, শনিবার পুতিনের ‘জরুরি চিকিৎসা সেবার’ প্রয়োজন হলে তার নিয়মিত প্যারামেডিক দল অন্য চিকিৎসকদের ডাকতে বাধ্য হন। তিন ঘণ্টা পর পুতিনের অবস্থার উন্নতি হওয়ায় চিকিৎসকরা সেখান থেকে চলে যান বলে ইন্ডিপেনডেন্টের প্রতিবেদনে বলা হয়েছে। 

টেলিগ্রাম চ্যানেলে আরও বলা হয়েছে, ২২ জুলাই শুক্রবার থেকে ২৩ জুলাই শনিবার রাতে পুতিনের জরুরি চিকিৎসার প্রয়োজন হয়। রাত ১টার দিকে, (তার) বাসভবনে চিকিৎসকদের ডাকা হয়। 

পুতিন মারাত্মক বমি বমি ভাব অনুভূত হয়। বিশ মিনিট পর পুতিনের চিকিৎসকদের পাশাপাশি আরও দুই দল চিকিৎসককে ডাকা হয়। ওই চিকিৎসকা তিন ঘণ্টা পর পুতিনের অবস্থা উন্নত হওয়ায় তার বাসভবন ছেড়ে যান। 

নিউজিল্যান্ড হেরাল্ডের মতে, টেলিগ্রাম চ্যানেলটি ‘ভিক্টর মিখাইলোভিচ’ ছদ্মনাম ব্যবহার করে একজন সাবেক রাশিয়ান ফরেন ইন্টেলিজেন্স সার্ভিস (এসভিআর) লেফটেন্যান্ট জেনারেল পরিচালনা করে। এর আগে চ্যানেলটি দাবি করেছিল, আগামী সপ্তাহগুলোতে জনসম্মুখে পুতিনের বডি ডাবলকে (তার মতো দেখতে আরেকজন) হাজির করা হবে। 

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের শারীরিক অবস্থা নিয়ে দীর্ঘদিন ধরেই নানা কানাঘুষা শোনা যাচ্ছে। পুতিন ক্যান্সার আক্রান্ত, তিনি পারকিনসনে ভুগছেন, দ্রুত কমে আসছে তার চোখের দৃষ্টিশক্তি– রাশিয়া ইউক্রেন অভিযান শুরুর পর এ ধরনের একাধিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে। এমনকি ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল এক প্রতিবেদনে দাবি করেছিল,  অসুস্থতা লুকাতে পুতিনের দেহরক্ষীরা তার মল ও মূত্র বিশেষ স্যুটকেসে ভরে নিয়ে যান। বিশেষ করে রাশিয়া ইউক্রেনে অভিযান শুরুর পর এসব গুজব আরও মাথাচাড়া দিয়ে ওঠে।

যদিও রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ভারসাম্যহীন বা তার শারীরিক অবস্থা খারাপ এমন তথ্য নেই বলে দাবি করেছেন মার্কিন গোয়েন্দা সংস্থা সিআইএর পরিচালক উইলিয়াম বার্নস।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম