Logo
Logo
×

আন্তর্জাতিক

প্রেসিডেন্ট পদের জন্য ট্রাম্প অযোগ্য: হোয়াইট হাউজ

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ ফেব্রুয়ারি ২০২২, ০৪:০৩ পিএম

প্রেসিডেন্ট পদের জন্য ট্রাম্প অযোগ্য: হোয়াইট হাউজ

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সরকারি দপ্তর হোয়াইট হাউস থেকে বলা হয়েছে, ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার যোগ্য নন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

২০২৪ সালের নির্বাচনে যদি তিনি প্রতিদ্বন্দ্বিতা করেন এবং বিজয়ী হন তাহলে ২০২১ সালের ৬ জানুয়ারি ক্যাপিটল হিল ভবনে যে হামলা হয়েছিল তার সঙ্গে জড়িত ব্যক্তিদের তিনি ক্ষমা করে দেবেন বলে ডোনাল্ড ট্রাম্প মন্তব্য করার পর হোয়াইট হাউসের মুখপাত্র জেন সাকি গত সোমবার প্রেস ব্রিফিংয়ে ডোনাল্ড ট্রাম্পকে অযোগ্য বলে মন্তব্য করেন। খবর দ্যা হিলের।

হোয়াইট হাউজের মুখপাত্র বলেন, ট্রাম্পের যে সব সমর্থক ক্যাপিটল হিল ভবনে হামলা করেছিল এবং আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর কর্মকর্তারা তা প্রতিরোধ করতে গেলে তাদের হত্যা করেছে সেসব অপরাধীকে সমর্থন করে বক্তব্য দিয়েছেন  সাবেক ওই প্রেসিডেন্ট।

আমি মনে করি এর প্রতিবাদ হওয়া উচিত এবং তাকে প্রত্যাখ্যান করা দরকার। জেন সাকি বলেন, ট্রাম্প তার ভাইস প্রেসিডেন্টকে পর্যন্ত আক্রমণ করেছেন এবং সেটি শুধু কথার মাধ্যমে নয়।

হোয়াইট হাউসের মুখপাত্র আরও বলেন, ট্রাম্প হোয়াইট হাউজের জন্য কতটা যোগ্য তার সাম্প্রতিক এই বক্তব্য সে কথাই স্মরণ করিয়ে দিচ্ছে এবং ট্রাম্পের ঘনিষ্ঠ কিছু ব্যক্তিও তার এই সব বক্তব্য প্রত্যাখ্যান করেছেন।

শনিবার টেক্সাসের কনরোতে এক সমাবেশে ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি যদি ২০২৪ সালের নির্বাচনে বিজয়ী হতে পারেন তাহলে ক্যাপিটল হিলে হামলার ঘটনায় জড়িত ব্যক্তিদেরকে তিনি মুক্তি দেবেন, এমনকি ক্ষমা করে দেবেন।

তিনি বলেন, এসব ব্যক্তির সঙ্গে খুবই অন্যায় আচরণ করা হয়েছে, আমি নির্বাচিত হলে এদেরকে ক্ষমা করে দেব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম