Logo
Logo
×

অন্যান্য

অবশেষে দিল্লি ছাড়লেন ট্রুডো

Icon

যুগান্তর ডেস্ক

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২৩, ০৮:০৫ পিএম

অবশেষে দিল্লি ছাড়লেন ট্রুডো

অবশেষে ভারত থেকে দেশের উদ্দেশে রওনা হয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। দুই দিন পর মঙ্গলবার বিকালের দিকে ভারত থেকে কানাডার উদ্দেশে রওনা হয়েছেন ট্রুডো।

ভারতের রাজধানী নয়াদিল্লিতে জি-২০ সম্মেলনে যোগ দিতে এসেছিলেন তিনি। গত রোববার কানাডা ফিরে যাওয়ার কথা ছিল তার। কিন্তু কিন্তু তাকে বহনকারী উড়োজাহাজটিতে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় সেদিন তিনি ফিরতে পারেননি। তবে ট্রুডোর উড়োজাহাজটিতে ঠিক কী হয়েছিল তা এখনো স্পষ্ট নয়। 

ট্রুডোর কানাডা ফেরার নির্ধারিত সময়সূচি ছিল গত রোববার সন্ধ্যায়। এর আগ মুহূর্তে ট্রুডোর উড়োজাহাজটি কারিগরি ত্রুটির কারণে উড্ডয়নের অনুপযোগী হয়ে পড়ে। যান্ত্রিক ত্রুটি সমাধান বা বিকল্প ব্যবস্থার জন্য অপেক্ষমাণ ট্রুডোকে শেষ পর্যন্ত হোটেলে ফিরে যেতে হয়। পরে দ্বিতীয় আরেকটি উড়োজাহাজ ইতালি হয়ে মঙ্গলবার দিল্লির ইন্দিরা গান্ধী বিমানবন্দরে অবতরণ করার কথা ছিল। কিন্তু এর মধ্যেই প্রথম উড়োজাহাজটির সমস্যা সমাধান হয়ে যায়।

কানাডার প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়, উড়োজাহাজটির কারিগরি সমস্যা সমাধান করা হয়েছে। উড্ডয়নের ছাড়পত্র দেওয়া হয়েছে...। এরপর মঙ্গলবার বিকালের দিকে ট্রুডোকে নিয়ে কানাডার পথে রওনা হয়েছে ত্রুটিমুক্ত হওয়া উড়োজাহাজটি। নয়াদিল্লিতে ট্রুডোকে বিদায় জানান কেন্দ্রীয় প্রতিমন্ত্রী রাজীব চন্দ্রশেখর। 

এর আগে দুপুর আড়াইটার দিকে এক্সে (সাবেক টুইটার) প্রতিমন্ত্রী রাজীব চন্দ্রশেখর একটি পোস্ট দেন। সেখানে তিনি লেখেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, সরকার ও আমার সহকর্মীদের পক্ষ থেকে আমি আজ বিমানবন্দরে কানাডার প্রধানমন্ত্রী মি. জাস্টিন ট্রুডোকে জি-২০ সম্মেলনে উপস্থিত হওয়ার জন্য ধন্যবাদ জানাতে উপস্থিত ছিলাম। তার ও তার সফরসঙ্গীদের নিরাপদ ভ্রমণ কামনা করি।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম