Logo
Logo
×

চিত্র বিচিত্র

কাজ না করে ২০ বছর ধরে বেতন পাচ্ছেন কর্মী, অতঃপর...

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ জুন ২০২৪, ০৮:০৯ পিএম

কাজ না করে ২০ বছর ধরে বেতন পাচ্ছেন কর্মী, অতঃপর...

কর্মক্ষেত্রে অতিরিক্ত কাজ নিয়ে প্রায়ই কর্মীরা অভিযোগ করেন। কখনো কাজ নিয়ে বসের বাড়াবাড়িতে হয়রানি বোধ করেন কেউ কেউ। তবে কাজ না দিয়ে বসিয়ে বসিয়ে বছরের পর বছর বেতন দেওয়ায় কেউ অভিযোগ করতে পারেন বলে মনে হয়? হ্যাঁ। কাজ না দিয়ে ২০ বছর ধরে পূর্ণ বেতন দিয়ে যাওয়ায় কর্মক্ষেত্রে বৈষম্যের অভিযোগে ফ্রান্সের এক কোম্পানির বিরুদ্ধে মামলা করেছেন এক কর্মী। খবর এনডিটিভির

অভিযোগকারীর নাম লরেন্স ভ্যান ওয়াসেনহোভ। তিনি টেলিকম জায়ান্ট অরেঞ্জের বিরুদ্ধে ‘নৈতিক হয়রানি ও কর্মক্ষেত্রে বৈষম্যে’র অভিযোগে আদালতে মামলা করেছেন।

১৯৯৩ সালে লরেন্স ফ্রান্স টেলিকমে নিয়োগ পান। তিনি মূলত আংশিক পক্ষাঘাতগ্রস্ত। তাই সে সময়ে তাকে তার উপযোগী পদে পদায়ন করা হয়। পরে কোম্পানিটি অধিগ্রহণ করে অরেঞ্জ। তখন তাকে অন্যত্র বদলি করা হয়। সে সময় তিনি অরেঞ্জকে তার শারীরিক অবস্থা জানান। তবে প্রতিষ্ঠানটি তার উপযোগী চাকরি দিতে ব্যর্থ হয়। এরপর ২০ বছর তাকে কোনো কাজ না দিয়ে বেতন দিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

এ প্রেক্ষাপটে তার শারীরিক অবস্থা অনুযায়ী কাজ না দেওয়ায় অরেঞ্জের বিরুদ্ধে মামলা করেন লরেন্স। তবে প্রতিষ্ঠানটি বলছে, তিনি বারবার অসুস্থতার ছুটি নেওয়ায় তাকে উপযোগী কাজ দেওয়া যায়নি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম