Logo
Logo
×

চিত্র বিচিত্র

মায়ের নামে নালিশ করতে ১৩০ কিমি সাইকেলে পাড়ি, অতঃপর…

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২৩, ০৬:০০ পিএম

মায়ের নামে নালিশ করতে ১৩০ কিমি সাইকেলে পাড়ি, অতঃপর…

মায়ের সঙ্গে ঝগড়া করে বিষণ্ন মনে বাড়িতে বসেছিল ১১ বছরের বালক। মনের কথা কাকে বলবে? তাই মায়ের নামে নালিশ জানাতে নানির বাড়ি যাওয়ার সিদ্ধান্ত নিল সে। সকাল সকাল তাই নিজের সাইকেল নিয়ে রাস্তায় বেরিয়ে পড়ল। প্রায় ২৪ ঘণ্টা ধরে ১৩০ কিলোমিটার সাইকেল চালিয়ে নানির বাড়ির কাছাকাছি পৌঁছেও গিয়েছিল সে। ফুটপাতে তাকে ক্লান্ত হয়ে বসে থাকতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেন। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ।

স্থানীয় সংবাদ সংস্থা সূত্রের খবর, চীনের মেইজিয়াং শহরের একটি এক্সপ্রেসওয়ে টানেলের সামনে বসেছিল ওই বালক। পুলিশ তাকে উদ্ধার করে থানায় নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ শুরু করে। বালকটি জানায়, রাস্তায় ‘রোড সাইন’ দেখে সে এতদূর সাইকেল চালিয়ে আসে। কয়েকবার ভুল পথে গিয়েও তা বুঝে আবার সঠিক পথ ধরে নেয় সে। রাস্তায় যদি খিদে পেয়ে যায়, তার জন্য বাড়ি থেকেই প্রস্তুতি নিয়ে এসেছিল বালকটি।

বাড়ি থেকে আনা পাউরুটি আর পানি খেয়ে খিদে মেটাচ্ছিল সে। কিন্তু নানির বাড়ির কাছে এসে ক্লান্ত হয়ে পড়ে। তাই টানেলের সামনে বসে বিশ্রাম নিচ্ছিল সে। আর চলার ক্ষমতা ছিল না তার। পুলিশ তাকে উদ্ধার করে তার বাড়িতে খবর দেয়। নাবালকের মা এবং নানি দু’জনেই থানায় আসেন। থানায় তার মা বলেন, ও আমাকে ঝগড়ার সময় একবার বলেছিল যে নানির বাড়ি চলে যাবে; কিন্তু আমি ভেবেছিলাম যে রাগের মাথায় বলছে। সত্যি সত্যিই যে বেরিয়ে পড়বে তা বুঝতে পারিনি।

এ ঘটনাটি সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়ায় নেট ব্যবহারকারীরা বালকের সাহসের প্রশংসা করেছেন। একজন বলেন, এতটুকু বয়সে রাস্তা চিনে এতটা রাস্তা সাইকেল চালিয়ে যাওয়া সামান্য কথা নয়। আবার একজন বলেছেন, ছেলেটির দিদা নিশ্চয়ই তার মেয়েকে বকাবকি করেছেন।
তথ্যসূত্র: আনন্দবাজার।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম